shono
Advertisement

২০০ তম ওয়ানডেতে সেঞ্চুরি করে একাধিক রেকর্ড ভাঙলেন বিরাট

তাঁর কীর্তিকে কুর্নিশ। The post ২০০ তম ওয়ানডেতে সেঞ্চুরি করে একাধিক রেকর্ড ভাঙলেন বিরাট appeared first on Sangbad Pratidin.
Posted: 04:55 PM Oct 22, 2017Updated: 11:30 AM Oct 22, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেকর্ড এবং ভারত অধিনায়ক বিরাট কোহলি, এখন সমার্থক শব্দ। ব্যাট হাতে বাইশ গজে নামলেই কোনও না কোনও রেকর্ড তাঁর নামের পাশে লেখা হয়ে যায়। এমনকী শূন্য রানে আউট হলেও রেকর্ড বুকে নাম উঠে যায়। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়াংখেড়েতে সিরিজের প্রথম ওয়াডেতেও একই ধারা বজায় রাখলেন ভারত অধিনায়ক। তবে একটি নয়, শতরান করে একই দিনে ভেঙে ফেললেন বেশ কয়েকটি রেকর্ড।

Advertisement

 

ওয়াংখেড়েতে ব্যাট করতে নামার আগেই একটি মাইলস্টোন ছুঁয়ে ফেলেছিলেন বিরাট কোহলি। কারণ এটিই ছিল বিরাটের ২০০ তম ওয়ানডে ম্যাচ। আর ম্যাচে শতরান করে ভেঙে ফেললেন প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক রিকি পন্টিংয়ের শতরানের রেকর্ড। ৩৭৫টি ওয়ানডেতে পন্টিং করেছিলেন ৩০টি শতরান। আর কেবলমাত্র ২০০টি ম্যাচে সেই মাইলস্টোন টপকে গেলেন চিকু। ৩১ নম্বর শতরানটি করে ফেললেন তিনি। এখন সামনে শুধু রয়েছেন মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর। ৪৬৩টি ওয়ানডে ম্যাচে শচীনের শতরানের সংখ্যা ৪৯। এদিকে, ২০০ তম ওয়ানডেতে শতরান করার রেকর্ড এর আগে কেবল ছিল এবি ডিভিলিয়ার্সের। সেই তালিকাতেও নাম লেখালেন কোহলি। এখানেই শেষ নয়, ২০০টি ওয়ানডে ম্যাচ খেলার পর সবচেয়ে বেশি রান সংগ্রহের রেকর্ডও বিরাটের দখলেই। পিছনে ফেললেন ডিভিলিয়ার্স (৮,৬২১) এবং প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে(৭,৭৪৭)। এছাড়া বর্তমানে এক ক্যালেন্ডার বর্ষে ওয়ানডেতে সবচেয়ে বেশি রানের মালিকও এখন ক্যাপ্টেন কোহলিই।

এদিকে, বিরাটের এত রেকর্ডের দিনে ওয়াংখেড়ে সাক্ষী থাকল এক অনন্য দৃশ্যের। এই মাঠেই ২০১১ সালে ভারত অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জিতেছিলেন মহেন্দ্র সিং ধোনি। আর এদিন চার উইকেট পড়ে যাওয়ার পর ধোনি যখন ব্যাট করতে নামলেন, তখন তাঁর উদ্দেশে উঠে দাঁড়িয়ে হাততালি দিল গোটা স্টেডিয়াম। বিসিসিআইয়ের টুইটার হ্যান্ডলে পোস্ট করা হয়েছে সেই ভিডিওটি।

The post ২০০ তম ওয়ানডেতে সেঞ্চুরি করে একাধিক রেকর্ড ভাঙলেন বিরাট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার