Advertisement

ICC T20 Ranking: প্রথম দশ থেকে ছিটকে গেলেন কোহলি, পাঁচে উঠে এলেন রাহুল

09:38 PM Nov 24, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যসমাপ্ত টি ২০ বিশ্বকাপ (ICC T20 World Cup) ও তার পরবর্তী নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি২০ সিরিজের (T20 Series Against New Zealand) পারফর্ম্যান্সের ছাপ পড়ল আইসিসি-র সদ্য প্রকাশিত টি ২০ ব়্যাঙ্কিংয়ে (ICC T20 Ranging)। পুরুষ ব্যাটারদের মধ্যে কে এল রাহুল (K L Rahul) একধাপ উপরে উঠে এলেন। অন্যদিকে লাগাতার খারাপ পারম্যান্সের জেরে প্রথমে দশে জায়গা হল না বিরাট কোহলির (Virat Kohli)। তবে নিউজিল্যান্ড বিরুদ্ধে না খেলাও বিরাটের ব়্যাঙ্কিংয়ে ছাপ ফেলেছে। 

Advertisement

আইসিসি-র টি২০ র‍্যাঙ্কিংয়ে প্রথম ১০-এ একমাত্র ভারতীয় খেলোয়াড় হিসেবে জায়গা হয়েছে ভারতীয় ওপেনার কে এল রাহুলের। ৫ নম্বর স্থান পেয়েছেন তিনি। তিন ম্যাচের নিউজিল্যান্ড সিরিজে দুটি ম্যাচ মিলিয়ে ৮০ রান করেন রাহুল। একটি ম্যাচে ৪৯ ও অন্যটিতে ৬৫ করেন তিনি। তারই সুফল পেলেন ভারতীয় ওপেনার। উল্লেখ্য, ব়্যাঙ্কিংয়ে কিছুটা উন্নতি করে ১৫ নম্বর স্থান থেকে ১৩ নম্বরে উঠে এসেছেন ভারতের টি ২০ অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। নিউজিল্যান্ড সিরিজে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তিনি। সিরিজে ১৫০ স্ট্রাইক রেটে মোট ১৫৯ রান করেন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: খারাপ সময়ে ভাল খবর, কন্যা সন্তানের বাবা হলেন ভুবনেশ্বর কুমার]

তবে সবচেয়ে বড় খবর, প্রায় আঠারো মাস বাদে টি২০ ব়্যাঙ্কিংয়ের প্রথম দশ থেকে বাদ পড়লেন বিরাট কোহলি। বর্তমান ব্যাটারদের মধ্যে ১১ নম্বরে স্থান হয়েছে তাঁর। অন্যদিকে বিশ্বকাপে দেশকে সেমিফাইনালে তোলা বাবার আজম (Babar Azam) রয়েছেন ১ নম্বর স্থানে।

প্রসঙ্গত, টি-২০ ক্রিকেটের বোলিং ও অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে প্রথম দশে জায়গা পাননি একজনও ভারতীয়। তবে টিমের র‍্যাঙ্কিংয়ে ইংল্যান্ডের পরেই দু’নম্বরে রয়েছ ভারত।

[আরও পড়ুন: ২০১৭ সালেই জাতীয় দলে সুযোগ, চার বছর পরে টেস্টে অভিষেক হবে ভারতীয় তারকার ]

ICC T20 ব্যাটারদের র‍্যাঙ্কিং: 
১. বাবর আজম (পাকিস্তান)
২. ডেভিড মলান (ইংল্যান্ড) 
৩. আইডেন মার্করম (দক্ষিণ আফ্রিকা) 
৪. মহম্মদ রিজওয়ান (পাকিস্তান)
৫. কে এল রাহুল (ভারত) 

Advertisement
Next