shono
Advertisement

‘ওর বয়স হয়েছে’, দুরন্ত ক্যাচের পরেও কেন ধোনিকে নিয়ে এ কথা বললেন শেহওয়াগ?

৪২ বছর বয়সেও দুরন্ত ক্যাচ ধরে চেন্নাইকে ম্যাচ জেতাচ্ছেন ধোনি।
Posted: 09:11 PM Mar 28, 2024Updated: 09:12 PM Mar 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : বয়স একটা সংখ্যা মাত্র! ক্রিকেট মাঠে বার বার সে কথা প্রমাণ করে চলেছেন মহেন্দ্র সিং ধোনি (Dhoni)। গুজরাটের বিরুদ্ধে অসাধারণ ক্ষিপ্রতায় ঝাঁপিয়ে পড়ে বিজয় শঙ্করের ক্যাচ ধরেন। কে বলবে তাঁর বয়স ৪২ বছর? বীরেন্দ্র শেহওয়াগের (Virender Sehwag) মতো প্রাক্তন ক্রিকেটাররাও মুগ্ধ ধোনির ক্যাচ দেখে।

Advertisement

ঘটনাটি ঘটে ম্যাচের অষ্টম ওভারে। ড্যারেল মিচেলের বল বিজয় শঙ্করের ব্যাটে খোঁচা লেগে চলে যায় উইকেটের পিছনে। মুহূর্তের মধ্যে ডান দিকে ঝাঁপিয়ে পড়ে বলটি তালুবন্দি করেন ধোনি। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে সোশাল মিডিয়ায়। শুধু এই ক্যাচটি নয়, সারা ম্যাচেই দুরন্ত ফিল্ডিং করেন চেন্নাইয়ের ক্রিকেটাররা। ডিপ এক্সট্রা কভার থেকে ছুটে এসে সামনের দিকে শরীর ছুঁড়ে ডেভিড মিলারের ক্যাচ ধরেন অজিঙ্ক রাহানে।

[আরও পড়ুন : পণ্ডিত ‘মিলিটারি’ কোচ, প্রাক্তনীর অভিযোগের জবাব দিলেন রাসেল]

চেন্নাইয়ের ফিল্ডিং নিয়ে প্রশংসা করে শেহওয়াগ বলেন, “ক্যাচই ম্যাচ জেতায়। রাহানে আর রাচীন রবীন্দ্র দারুণ ক্যাচ ধরেছে। ‘বুজুর্গ’ (বয়স্ক) ধোনিও কম যায় না।” তাঁর বক্তব্য শেষ হতেই সহ বক্তা রোহন গাভাসকর প্রশ্ন তোলেন, “রাহানে কি বয়স্ক নয়?” শেহওয়াগ যুক্তি দিচ্ছেন দুজনের বয়স সমান নয়। তাই ফিটনেসেও তফাৎ রয়েছে। তিনি বলেন, “একজন ৩৫ বছর বয়সি আর একজন ৪২ বছর বয়সি ক্রিকেটারের মধ্যে তো পার্থক্য থাকবেই। রাহানে ধোনির তুলনায় বেশি ফিট। কোনও সন্দেহ নেই যে এমএসের বয়স হয়েছে।” পুরো কথাবার্তাই অবশ্য মজার ছলেই হয়েছে।

[আরও পড়ুন : এখনই মাঠে নয়, কঠিন সময়ে মুম্বইয়ের অস্বস্তি আরও বাড়ালেন সূর্য]

চেন্নাই অধিনায়ক রুতুরাজের মুখেও দলের ফিল্ডিংয়ের প্রশংসা শোনা যায়। প্রথমে ব্যাট করে চেন্নাই করে ২০৬ রান। তার পর তাঁদের কৃপণ বোলিং ও দুরন্ত ফিল্ডিংয়ে মাত্র ১৪৩ রানে থেমে যায় গুজরাটের ইনিংস।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement