shono
Advertisement

ICC T-20 World Cup 2021: ‘গোটা ভারত তোমার পিছনে রয়েছে’, বোলারকে তাতাতে বললেন স্কটিশ উইকেটরক্ষক

বিরাট কোহলির কাছ থেকে টিপস চায় স্কটল্যান্ড।
Posted: 03:33 PM Nov 04, 2021Updated: 03:33 PM Nov 04, 2021

সংবাদ প্রতিদিনি ডিজিটাল ডেস্ক: এবারের টি টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2021) শুরুটা একদমই ভাল করেনি বিরাট কোহলির ভারত। প্রথম ম্যাচে পাকিস্তান, দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছেও হার মেনেছে ভারত। দু’ ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকেই প্রায় ছিটকে যাওয়ার উপক্রম হয়েছে। যদিও বুধবার রাতে আফগানিস্তানকে ৬৬ রানে হারিয়ে সমর্থকদের মুখে হাসি ফুটিয়েছেন কোহলি, রোহিত শর্মারা। ভারত নামার আগে স্কটল্যান্ড ও নিউজিল্যান্ড মুখোমুখি হয়েছিল দুবাইয়ে। সেই ম্যাচে ভারত সমর্থকরা চেয়েছিলেন স্কটল্যান্ড হারাক কেন উইলিয়ামসনের দলকে।

Advertisement

পাকিস্তান আগেই পৌঁছে গিয়েছে বিশ্বকাপের সেমিফাইনালে। দুরন্ত গতিতে এগোচ্ছেন বাবর আজমরা। পাকিস্তান আগেই সেমিফাইনালে চলে যাওয়ায় আরও একটি পজিশনের জন্য লড়াই হচ্ছে নিউজিল্যান্ড, আফগানিস্তান ও ভারতের মধ্যে। স্কটল্যান্ড (Scotland) যদি অঘটন ঘটিয়ে দিত নিউজিল্যান্ডকে হারিয়ে, তাহলে সেমিফাইনালে যাওয়ার ক্ষেত্রে ভারতের সম্ভাবনা কিছুটা হলেও বাড়ত। স্কটল্যান্ডের ক্রিকেটাররাও বিলক্ষণ তা জানতেন। তাই ম্যাচ চলাকালীন স্কটল্যান্ডের উইকেটকিপার ম্যাথু ক্রস (Matt Cross) সতীর্থদের তাতালেন ভারতের কথা বলে। 

[আরও পড়ুন: শুধু টি-২০ নয়, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টেও বিশ্রাম পেতে পারেন সিনিয়র পেসাররা]

কিউয়িদের বিরুদ্ধে টস জেতে স্কটল্যান্ড। প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় তারা। স্কটিশ স্পিনার কলিন গ্রিভস বল করছিলেন। ঠিক সেই সময়ে স্টাম্প মাইক্রোফোনে উইকেট কিপার ম্যাথু ক্রস বলে ওঠেন, “ভাল করে বল করো গ্রিভস। তোমার পিছনে রয়েছে গোটা ভারত।” স্টাম্প মাইক্রোফোনে উইকেটকিপার ও স্পিনারের কথোপকথন স্পষ্ট শোনা যায়। ম্যাচটা অবশ্য হেরে যায় স্কটল্যান্ড। প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড করে ৫ উইকেটে ১৭২ রান। জবাবে ব্যাট করতে নেমে স্কটল্যান্ড করে ৫ উইকেটে ১৫৬ রান। নিউজিল্যান্ড ১৬ রানে ম্যাচ জেতে।

ভারতের সঙ্গে এখনও দেখা হয়নি স্কটল্যান্ডের। তবে তাদের অধিনায়ক কাইল কোয়েতজার চান, ম্যাচের শেষে তাদের ড্রেসিং রুমে এসে বিরাট কোহলি টিপস দিয়ে যান। সংবাদসংস্থাকে কোয়েতজার বলেছেন, ”ওরা একেক জন ক্রিকেটের দুর্দান্ত ব্র্যান্ড অ্যাম্বাসাডোর। আমি চাই সতীর্থদের সঙ্গে এসে কথা বলুক ওরা। সে বিরাট কোহলি হোক বা উইলিয়ামসন বা রশিদ খান। এটাই শেখার সেরা উপায়।” এবারের বিশ্বকাপ থেকে অভিজ্ঞতা অর্জন করতে এসেছে স্কটল্যান্ডের ক্রিকেটাররা।

[আরও পড়ুন: ICC T-20 World Cup 2021: রোহিত-রাহুলের ব্যাটিং তাণ্ডব, আফগানিস্তানকে ৬৬ রানে হারাল ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement