shono
Advertisement

বিশ্বকাপের পরই কি অবসর মেসির? মুখ খুললেন আর্জেন্টিনা কোচ

আজ হারলে বিশ্বকাপের মঞ্চে আর দেখা যাবে না মেসিকে।
Posted: 01:38 PM Dec 13, 2022Updated: 01:38 PM Dec 13, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপ কি সত্যিই আর্জেন্টিনার জার্সি গায়ে লিওনেল মেসির ‘লাস্ট ডান্স’? আর কি ওই নীল-সাদা জার্সি গায়ে চাপাবেন না ফুটবল ঈশ্বরের মানসপুত্র? গোটা বিশ্বের ফুটবল ভক্তরা এই মুহূর্তে এই প্রশ্নেরই উত্তর খুঁজছে। কিন্তু উত্তর মিলছে না কিছুতেই। এমনকী আর্জেন্টিনার (Argentina) জাতীয় দলের কোচ স্কলোনিও স্পষ্ট করে মেসির ভবিষ্যৎ নিয়ে কোনও ইঙ্গিত দিতে পারেননি। আর পাঁচজন সাধারণ মেসিভক্তের মতো তিনিও বলছেন, ‘আমি চাই লিও খেলা চালিয়ে যাক।’

Advertisement

আজ ক্রোয়েশিয়ার বিরুদ্ধে কাতার বিশ্বকাপের (Qatar World Cup) প্রথম সেমিফাইনালে নামছে আর্জেন্টিনা। আজ যদি কোনও কারণে নীল-সাদা ব্রিগেড ক্রোয়েশিয়াকে হারাতে না পারে, তাহলে বিশ্বমঞ্চে এটাই হবে মেসির (Leo Messi) শেষ ম্যাচ। কারণ টুর্নামেন্ট শুরুর আগে মেসি নিজেই জানিয়ে দিয়েছিলেন, দেশের হয়ে এটাই তাঁর শেষ বিশ্বকাপ। কিন্তু আর্জেন্টিনার জার্সি গায়ে তাঁকে আর খেলতে দেখা যাবে কিনা সেটা স্পষ্ট করেননি এলএম টেন।

[আরও পড়ুন: আসন্ন বাজেটেই মধ্যবিত্তের মুখে হাসি! আয়করে বড়সড় ছাড় দিতে পারে কেন্দ্র]

ক্রোয়েশিয়া (Croatia) ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে সেই প্রশ্নই করা হয়েছিল মেসিদের হেডস্যার লিওনেল স্কলোনিকে। তবে মেসির ভবিষ্যৎ নিয়ে তিনিও খোলসা করে কিছু বলেননি। স্কলোনি (Lionel scaloni) বলেন,”মেসির খেলাটা আমাদের জন্য এটা খুব গুরুত্বপূর্ণ। বিশ্ব ফুটবলের জন্যও খুব গুরুত্বপূর্ণ। আশা করব মেসি খেলবে। আরও বেশ কিছু ম্যাচ খেলবে। আমরা সেটা উপভোগ করব। দেখা যাক ও কী করে।”

[আরও পড়ুন: অরুণাচলে ভারত-চিন সংঘর্ষ, সংসদে সরকারের কাছে জবাব চাইল তৃণমূল]

চলতি বিশ্বকাপে লিও (Leo Messi) স্বপ্নের ফর্মে। এখনও পর্যন্ত চারটি গোল করেছেন। করিয়েছেন আরও দু’টি। শুধু তাই নয়, গোটা ম্যাচ যেভাবে তিনি দাপিয়ে খেলে যাচ্ছেন, সেটা ঈর্ষনীয়। শুধু তাই নয়, এবারে মেসিকে একেবারে অন্য মেজাজেও দেখা গিয়েছে। বরাবরের শান্ত স্বভাবের মেসি এবারের বিশ্বকাপে ধরা দিয়েছেন আগ্রাসী মেজাজে। কখনও বিপক্ষ ফুটবলারদের সঙ্গে বিবাদে জড়িয়েছেন। কখনও আবার রেফারি নিয়ে প্রশ্ন তুলেছেন। লিওর এই নতুন মেজাজে কোচ স্কোলনি খুশিই। তিনি বলছিলেন,”মেসিকে আমি চিনি। ও সব সময়ই জিততে ভালবাসে। ওর খেলতে চাওয়ার ইচ্ছা আমাদের আনন্দ দেয়।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement