shono
Advertisement

আইপিএল-এর দ্বিতীয়ার্ধ কি মরুদেশে? মেগা টুর্নামেন্ট নিয়ে জল্পনা তুঙ্গে

বোর্ডকর্তারা এখন দুবাইয়ে।
Posted: 10:21 AM Mar 16, 2024Updated: 01:58 PM Mar 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL) বল গড়াচ্ছে ২২ মার্চ। মেগাটুর্নামেন্টের দ্বিতীয়ার্ধ কি হবে মরুদেশে? লোকসভা নির্বাচনের জন্য  এমনই জল্পনা হঠাৎই তৈরি হয়েছে। মনে করা হচ্ছে দেশ থেকে সরতে পারে মেগা টুর্নামেন্ট।
আইপিএলের দ্বিতীয়ার্ধের আসর বসতে পারে সংযুক্ত আরব আমিরশাহিতে। তবে সবটাই জল্পনার উপরে রয়েছে। পাকাপাকি কোনওটাই নয়। কারণ নির্বাচনের তারিখ এখনও জানানোই হয়নি। শনিবার দুপুর তিনটে নাগাদ নির্বাচন কমিশন ঘোষণা করবে নির্বাচনের নির্ঘণ্ট। তার দিনকয়েক পরেই হয়তো প্রকাশিত হবে আইপিএলের পূর্ণাঙ্গ সূচি। 

Advertisement

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের ব্যর্থতার ময়নাতদন্ত, বোরহাকে ছাড়ার পিছনে লুকিয়ে আসল রহস্য]

দেশ থেকে সরে বিদেশের মাটিতে আইপিএল হবে কিনা, তা জানা যাবে তখনই। তবে আইপিএল নিয়ে এখন থেকেই কিন্তু শুরু হয়ে গিয়েছে জল্পনা। যদিও সরকারি ভাবে বোর্ডের তরফ থেকে বা আইপিএল কর্তৃপক্ষের কাছ থেকে সূচি নিয়ে এখনও কিছুই শোনা যায়নি। এক সূত্র জানিয়েছেন, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কয়েকজন এই মুহূর্তে দুবাইয়ে রয়েছেন। 

আইপিএলের দ্বিতীয়ার্ধ দুবাইয়ে করা যায় কিনা তা খতিয়ে দেখছেন তাঁরা। যদিও অতীতে মরুদেশে আইপিএল অনুষ্ঠিত হয়েছে। দক্ষিণ আফ্রিকার মাটিতেও মেহাটুর্নামেন্ট হয়েছে। সংবাদমাধ্যমে প্রকাশিত কিছু রিপোর্টে এমনও লেখা হয়েছে, আইপিএলের কয়েকটি দল তাদের খেলোয়াড়দের কাছ থেকে পাসপোর্ট চেয়েছে। তার ফলেই জল্পনা আরও বেড়ে গিয়েছে। মনে করা হচ্ছে আইপিএলের দ্বিতীয়ার্ধটা হতেও পারে সংযুক্ত আরব আমিরশাহিতে।
২১টি ম্যাচের সূচি আপাতত ঘোষিত হয়েছে। ঘোষিত সূচির শেষ ম্যাচ ৭ এপ্রিল। তার পরে কী হবে তা জানা যাবে কয়েকদিনের মধ্যেই। নির্বাচনের নির্ঘণ্ট জানার পরেই আইপিএল নিয়ে পদক্ষেপ করা হবে। তাই এখনই হয়তো জোর দিয়ে বলা যাচ্ছে না আইপিএল সরে যাচ্ছে বিদেশের মাটিতে। মেগা টুর্নামেন্ট নিয়ে উত্তর দেবে সময়।

[আরও পড়ুন: নতুন মরশুমে নতুন পরিচয়, নাম বদলাচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement