shono
Advertisement

মিতালি রাজদের এত কম পুরস্কার অর্থ কেন? আইসিসি-কে কটাক্ষ নেটিজেনদের

আন্দাজ করতে পারেন অর্থ পুরস্কার হিসেবে কত টাকার চেক তুলে দেওয়া হয় মিতালির হাতে? The post মিতালি রাজদের এত কম পুরস্কার অর্থ কেন? আইসিসি-কে কটাক্ষ নেটিজেনদের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:39 PM Jun 05, 2018Updated: 03:54 PM Jun 05, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এভাবে অপমান না করলেও তো চলত!’ ভারতীয় মহিলা ক্রিকেটারদের প্রাইজ মানি দেখে এমনই প্রতিক্রিয়া দিয়েছন নেটিজেনরা। দেশের জার্সি গায়ে খেলে ম্যাচ সেরা হওয়ার পর মিতালি রাজ যা অর্থ পুরস্কার পেলেন তা জেনে ভারতীয় হিসেবে মাথা নত হবে আপনারও।

Advertisement

দীর্ঘদিন ধরেই পুরুষ ও মহিলা ক্রিকেট দলের মধ্যে আর্থিক বৈষম্য করে আসছে বিসিসিআই। ভারতীয় দলে বিরাট কোহলি ও মিতালি রাজের দায়িত্বটা সমানই। কিন্তু শুধুমাত্র জনপ্রিয়তার নিরিখে মহিলা অধিনায়কের তুলনায় অনেক বেশি বেতন পান ক্যাপ্টেন কোহলি। এই বৈষম্যের বিরুদ্ধে সরব হয়েছিলেন মহিলা ক্রিকেটাররাই। চাপের মুখে শেষমেশ বেতন কাঠামোয় বড়সড় পরিবর্তন আনার সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এবার আইসিসি-ও মহিলা ক্রিকেটারদের সঙ্গে বৈষম্য করল।

[রমজানে কেন জন্মদিনের কেক কাটা? মৌলবাদীদের রোষের মুখে পড়ে ক্ষমা ইউনিসের]

মালয়েশিয়ায় চলতি মহিলা এশিয়া কাপ টি-টোয়েন্টি ম্যাচে ঘরের দলকে হারায় ভারতীয় প্রমিলাবাহিনী। অপরাজিত ৯৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে জেতান অধিনায়িকা। আর সেই সৌজন্যেই ম্যাচ সেরার পুরস্কার তুলে দেওয়া হয় তাঁর হাতে। আন্দাজ করতে পারেন অর্থ পুরস্কার হিসেবে কত টাকার চেক তুলে দেওয়া হয় মিতালির হাতে? আড়াইশো ইউএস ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় আনুমানিক ১৬ হাজার ৭৭৮ টাকা। হ্যাঁ, ঠিকই পড়েছেন। অসাধারণ ইনিংস খেলে বিদেশের মাটিতে দেশকে নেতৃত্ব দিয়ে ১৪২ রানে জেতানোর পর মোটে এই অঙ্কের অর্থ পুরস্কারই পেয়েছেন তিনি। দ্বিতীয় ম্যাচে সেরার পুরস্কার হিসেবে একই পরিমাণ প্রাইজ
মানি পান হরমনপ্রীত কৌরও। আর এরপর সোশ্যাল মিডিয়ায় সরব হন নেটিজেনরা।

অনেকেই প্রশ্ন তুলেছেন মহিলাদের ক্রিকেটে আইসিসি-র ভূমিকা নিয়ে। কেন মহিলা ও পুরুষের মধ্যে বিস্তর ফারাক, তার ব্যাখ্যাও চাওয়া হয়েছে। বিসিসিআই-এর মতো আইসিসি-ও দুই পক্ষের মধ্যে বৈষম্য স্পষ্ট করে তোলায় ক্ষুব্ধ ক্রিকেটপ্রেমীরা। চলতি টুর্নামেন্টে বৃহস্পতিবার শ্রীলঙ্কা ও শনিবার পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ ভারতের। নেটদুনিয়ার প্রতিবাদে কি নড়েচড়ে বসবে আইসিসি? অর্থ পুরস্কারের অঙ্কে কি কোনও পরিবর্তন আসবে? সেটাই এখন দেখার।

The post মিতালি রাজদের এত কম পুরস্কার অর্থ কেন? আইসিসি-কে কটাক্ষ নেটিজেনদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement