shono
Advertisement

মাত্র ১৭ বছরেই আন্তর্জাতিক গোল, বিস্ময় বালকের ক্যারিশমায় জয়ে ফিরল ব্রাজিল

চার ম্যাচ জয়হীন থাকার পর স্বস্তি ফিরল সেলেকাও শিবিরের।
Posted: 01:25 PM Mar 24, 2024Updated: 01:25 PM Mar 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক : ১৫ বছর পর ইংল্যান্ডের (England) বিরুদ্ধে জয়। তাও তাদেরই ঘরের মাঠ ওয়েম্বলিতে। ম্যাচের ৮০ মিনিটে একমাত্র গোল করে ব্রাজিলকে (Brazil) জেতালেন বিস্ময় বালক এনদ্রিক (Endrick)। টানা চার ম্যাচ জয়হীন থাকার পর অবশেষে জয়ে ফিরল পাঁচবারের বিশ্বজয়ীরা। প্রীতি ম্যাচ হলেও কোনও দলই বিন্দুমাত্র জমি ছাড়েনি প্রতিপক্ষকে।

Advertisement

দুদলের অনেক তারকাই দলে ছিলেন না। চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে নেইমার (Neymar)। এই ম্যাচে খেলেননি ইংল্যান্ডের স্ট্রাইকার হ্যারি কেনও (Harry Kane)। ব্রাজিলের জার্সিতে এ দিন সাত জন নতুন ফুটবলারের অভিষেক হয়েছে। তা সত্ত্বেও ভিনিসিয়াস জুনিয়র, রদরিগোরা বার বার আক্রমণ চালান ইংল্যান্ডের গোলে। ১২ মিনিটে ব্রিটিশ গোলকিপার পিকফোর্ডকে পিছনে ফেলে গোলের দিকে বল ঠেলে দেন ভিনিসিয়াস। কিন্তু কোনও রকমে গোল বাঁচান কাইল ওয়াকার। ৩৫ মিনিটে ব্রাজিলের লুকাস পাকুয়েতার বাঁকানো শট বারে লেগে ফিরে আসে। ইংল্যান্ডের ওলি ওয়াটকিনসও একাধিক সুযোগ নষ্ট করেন।

[আরও পড়ুন : ‘ও নিজেই বল চেয়ে নিয়েছিল’, শেষ ওভারের নায়ক হর্ষিতের প্রশংসা ‘নায়ক’ রাসেলের]

ম্যাচের ৭১ মিনিটে বদলি হিসেবে আসে এনদ্রিক। ৮০ মিনিটে ভিনিসিয়াসের শট কোনও মতে বাঁচান পিকফোর্ড। পিছন থেকে ছুটে আসা এনদ্রিক ফাঁকা গোলে বল ঠেলে দিতে ভুল করেনি। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে আরেকবার ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল সে। কিন্তু এবার তার শট আটকে দেন ইংল্যান্ড গোলরক্ষক।

[আরও পড়ুন : পুরনো দলের বিরুদ্ধে অভিযান শুরু, অধিনায়কত্ব বিতর্ক পিছনে ফেলে নতুন চ্যালেঞ্জ হার্দিকের]

এনদ্রিকের বয়স মাত্র ১৭ বছর। তার প্রতিভার জন্য ইতিমধ্যে তাকে নিয়ে শোরগোল পড়ে গিয়েছে ইউরোপীয় ফুটবল মহলে। রিয়াল মাদ্রিদে সই করলেও স্পেনের ক্লাবে খেলার স্বপ্ন এখনও পূরণ হয়নি। তার আগেই জীবনের প্রথম আন্তর্জাতিক গোল করে নজর কেড়ে নিলেন এনদ্রিক। এর আগে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের লড়াইয়ে টানা চার ম্যাচ জয়হীন ছিল ব্রাজিল। এই জয় নিশ্চিত ভাবেই অক্সিজেন জোগাবে সেলেকাওদের নতুন কোচ দোরিভালকে। এ বছরের জুন মাসে শুরু হতে চলেছে কোপা আমেরিকা ও ইউরো কাপ। গত বার ব্রাজিল ও ইংল্যান্ড দুদলই ফাইনালে হেরেছে তাদের মহাদেশের সেরা হওয়ার লড়াইয়ে। তাই প্রস্তুতি হিসেবে প্রীতি ম্যাচগুলোকেই পাখির চোখ করছে তারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement