Advertisement

অনবদ্য বজরং পুনিয়া, জাকার্তা এশিয়ান গেমসে ভারতের ঝুলিতে প্রথম সোনা

08:22 PM Aug 19, 2018 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান গেমসে সোনালি সফর শুরু ভারতের। দিনের সূচনাটা হয়েছিল ব্রোঞ্জ দিয়ে। শেষদিকে সোনা দিয়ে দিন শেষ করলেন কুস্তিগির বজরং পুনিয়া। পুরুষদের ৬৫ কেজি ফ্রিস্টাইল রেসলিংয়ে জাপানের তাকাতানি দাইচিকে হারিয়ে সোনা জিতলেন বজরং।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[টালিগঞ্জকে উড়িয়ে দিয়ে লিগ জয়ের লড়াইয়ে ফিরল মোহনবাগান]

ফাইনালের আগে সবকটি রাউন্ডেই টেকনিক্যাল পয়েন্টে জিতেছিলেন ভারতীয় রেসলার। কিন্তু ফাইনালের লড়াইটা কঠিন ছিল। এর আগে এশিয়ান চ্যাম্পিয়নশিপে এই তাকাতানির কাছেই হারতে হয়েছিল বজরংকে। এশিয়াড ফাইনালেও তিনি কঠিন লড়াই দিলেন বিশ্বের অন্যতম সেরা রেসলারকে। কিন্তু শেষ পর্যন্ত স্নায়ূর চাপ সামলে বাজিমাত করলেন বজরংই। ফাইনাল ম্যাচটি তিনি জিতলেন ১১-৮ পয়েন্টের ব্যবধানে।

Advertising
Advertising

 

এর আগে ২০১৮ এশিয়ান গেমসে ভারতের প্রথম পদকটি এসেছিল শুটিং থেকে। ১০ মিটার এয়ার রাইফেলের দলগত ইভেন্টে ভারতকে ব্রোঞ্জ জিতিয়েছিলেন অপূর্বী চাণ্ডিলা এবং রবি কুমার। ফাইনালে ভারতীয় জুটির সংগ্রহ ছিল ৪২৯.৯ পয়েন্ট।

রেসলিংয়ে বজরং সোনা জিতলেও হতাশ করেছেন সুশীল কুমার। প্রতিযোগিতার শুরুতেই হেরে বিদায় নিয়েছেন তিনি। বিদায় নিয়েছেন সন্দীপ তোমার, মৌসম খত্রীর মতো সম্ভাবনাময় রেসলাররাও। তাই প্রথম সোনা এলেও কুস্তিতে দিনটা খুব একটা ভাল যায়নি ভারতের। যদিও, এখনও পদকজয়ের দৌঁড়ে আছেন পবন কুমার।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[রাজনীতির ময়দানে গম্ভীর, আপের বিরুদ্ধে মাস্টারস্ট্রোক বিজেপির!]

অন্যদিকে ভারতের জন্য খুশির খবর রয়েছে ব্যাডমিন্টনে। পুরুষদের ব্যাডমিন্টন দল মালদ্বীপকে ৩-০ তে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে। পুরুষ কাবাডি দলও প্রথম পর্বে শ্রীলঙ্কাকে হারিয়েছে। মহিলা কাবাডি টিম হারিয়েছে জাপানের কাবাডি দলকে। মহিলাদের হকিতেও আয়োজক ইন্দোনেশিয়ার বিরুদ্ধে বড় জয় পেয়েছে ভারত।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post অনবদ্য বজরং পুনিয়া, জাকার্তা এশিয়ান গেমসে ভারতের ঝুলিতে প্রথম সোনা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next