shono
Advertisement

Shreyas Hareesh: রেসের মাঠেই মৃত্যু! মাত্র ১৩ বছরেই জীবন শেষ উদীয়মান বাইক রেসারের

সাধের বাইক-ই কাড়ল প্রাণ!
Posted: 12:55 PM Aug 06, 2023Updated: 07:44 PM Aug 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইক রেসিং প্রতিযোগিতায় নেমে মৃত্যু। কোপারাম শ্রেয়স হরিশ নামে এক কিশোরের মৃত্যু হয়েছে শনিবার। জানা গিয়েছে, চেন্নাইয়ের একটি বাইক রেসিং প্রতিযোগিতায় অংশ নিয়েছিল ১৩ বছর বয়সি ওই বালক। সেখানেই দুর্ঘটনার কবলে পড়ে ‘বেঙ্গালুরু কিড’ (Bengaluru Kid)। তারপরেই মৃত্যু হয় শ্রেয়সের (Young Rider Shreyash Hareesh) । আচমকা জনপ্রিয় এই বাইক রেসারের মৃত্যুতে শোকের ছায়া দেশের ক্রীড়া জগতে।

Advertisement

জানা গিয়েছে, মাদ্রাজ ইন্টারন্যাশনাল সার্কিটে অনুষ্ঠিত হচ্ছিল জাতীয় মোটরসাইকেল রেসিং প্রতিযোগিতা (National Motorcycle Racing Championship)। সেখানেই রুকি বিভাগে অংশ নেয় বেঙ্গালুরুর (Bengaluru) বাসিন্দা শ্রেয়স। কিন্তু প্রথম পর্বে কোনও সমস্যা না হলেও শ্রেয়সের বাইক বিপদের মুখোমুখি হয় খানিক্ষণ বাদে। তারপরেই দুর্ঘটনার মুখোমুখি হয় ওই রেসার। মাথায় গুরুতর চোট পায় সে। চেন্নাইয়ের (Chennai) ইরুংগাট্টুকোট্টাই থেকে সঙ্গে সঙ্গেই তাঁকে স্থানীয় একটি হাসাপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই ট্রমা কেয়ারে চিকিৎসা চলার পরে মৃত্যু হয় শ্রেয়সের।

[আরও পড়ুন: কেন আজই পালিত হয় বিশ্ব বন্ধুত্ব দিবস? জানুন এর আসল ইতিহাস]

বাইক রেসারের মৃত্যুর ঘটনায় ওই প্রতিযোগিতার উদ্যোক্তাদের বিরুদ্ধে উঠেছে গাফিলতির অভিযোগ। কেন খেলতে নেমে মৃত্যু হবে খেলোয়াড়ের, প্রশ্ন উঠেছে এনিয়েও। এমনকি ওই একই জায়গায় গত জানুয়ারি মাসেও এক গাড়ি রেসারের মৃত্যু হয়, বিতর্ক শুরু হয়েছে তা নিয়েও। যদিও উদ্যোক্তাদের দাবি, ‘অত্যন্ত দুঃখজনক ঘটনা। কিন্তু আমাদের তরফে ওর প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছিল।’

[আরও পড়ুন: বন্ধু চল…! বিচ্ছেদ, অবসাদ, আত্মহত্যা রোধে মোক্ষম অস্ত্র বন্ধুত্ব? বিশ্লেষণে বিশেষজ্ঞরা]

বেঙ্গালুরুর কেশরি স্কুলের ছাত্র শ্রেয়স হরিশ। ছোট থেকেই খেলাধূলায় আগ্রহী ছিল সে। দেশ, বিদেশের একাধিক প্রতিযোগিতা সাফল্য পেয়েছে ওই কিশোর। বাইক রেসিংয়ের রুকি বিভাগেও সুনাম ছিল তার। ‘বেঙ্গালুরু কিড’ নামেও জনপ্রিয়তা ছিল তার। এমনকী গত মে মাসে আন্তর্জাতিক বাইক রেসিং মঞ্চেও প্রথম ভারতীয় হিসেবে সুযোগ পায় শ্রেয়স। এমন এক উজ্বল প্রতিভার অকালে হারিয়ে যাওয়া, মেনে নিতে পারছেন না তাঁর প্রতিবেশীরাও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement