shono
Advertisement

‘ক্রিকেট ছাড়া আরও একটি খেলায় ওঁকে হারানো কঠিন’, শচীন সম্পর্কে অজানা গল্প বললেন যুবি

কোন খেলার কথা বললেন যুবি?
Posted: 04:48 PM Apr 24, 2023Updated: 05:02 PM Apr 24, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জীবনের ময়দানে পঞ্চাশ ছুঁলেন শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar )। গোটা দেশ শুভেচ্ছাবার্তা পাঠাচ্ছে ক্রিকেট ঈশ্বরকে। তাঁর একসময়ের সতীর্থরাও শচীনের ৫০তম জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন। বীরেন্দ্র শেহওয়াগ অনন্য উপায়ে শচীনকে অভিবাদন জানিয়েছেন। ২০১১ সালে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। টিম ইন্ডিয়াকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা নিয়েছিলেন যুবরাজ সিং (Yuvraj Singh)। সেই যুবি মাস্টার ব্লাস্টার সম্পর্কে অজানা এক তথ্য জানিয়েছেন।

Advertisement

ক্রিকেট বিশ্বে শচীন তেণ্ডুলকর এক অনুপ্রেরণার নাম। ক্রিকেটে তিনি চ্যাম্পিয়ন। এ তো সবারই জানা। কিন্তু যুবি জানাচ্ছেন, আরও একটি খেলায় শচীন চ্যাম্পিয়ন। সেই খেলাতেও তাঁকে হারানো খুবই কঠিন। এত পর্যন্ত পড়ার পরে অনেকেই বলতে পারেন ক্রিকেট বাদে আর কোন খেলায় শচীন চ্যাম্পিয়ন? যুবি বলছেন, ”টেবিল টেনিসে শচীনকে হারানো কঠিন। ওকে হারানোর যত কঠিন প্রচেষ্টাই করা হোক না কেন, ওকে হারানো যাবে না।”

[আরও পড়ুন: জিম করতে গিয়ে উদ্দাম নাচ! অনুষ্কা-বিরাটের ভিডিও দেখে হতবাক নেটদুনিয়া]

 

ভারতের প্রাক্তন বাঁ হাতি তারকা মাস্টার ব্লাস্টার সম্পর্কে আরও একটি অজানা গল্প বলেছেন। যুবি বলেছেন, ”২০১১ বিশ্বকাপ চলাকালীন আমার ব্যাট পুরোপুরি ভেঙে গিয়েছিল। নাগপুরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আমাদের খেলা ছিল। কয়েকটা পেরেক পুঁতে দিয়ে ব্যাটটা ঠিক করে দিয়েছিল শচীন পাঁজি।”

 

শচীনকে শুভেচ্ছা জানাতে গিয়ে একাধিক টুইট করেন পাঞ্জাবতনয়। একটি ভিডিও পোস্টও করেন যুবরাজ। ২০০৮ সালে চেন্নাইয়ে অনুষ্ঠিত ভারত-ইংল্যান্ড প্রথম টেস্টে ম্যাচ জেতানো সেঞ্চুরি করেছিলেন শচীন। সেই সেঞ্চুরিটাই স্মরণীয় মুহূর্ত বলে মনে করেন যুবরাজ। ভিডিওয় যুবি বলেছেন, ”ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ আমরা জিতেছিলাম। ওটা স্মরণীয় মুহূর্ত। সেই সময়ে ২৬/১১ হয়েছিল। শচীন পাঁজি সেঞ্চুরি করেছিল। আমি শচীনকে কাঁধে তুলে নিয়েছিলাম। মুম্বই হামলায় আক্রান্ত হয়েছিলেন যাঁরা, শচীন শতরানটা তাঁদের উৎসর্গ করেছিল। স্মরণীয় মুহূর্ত।”

[আরও পড়ুন: ভারত-পাক দু’দেশের ক্রিকেটেই ধোনিকে বড় ভূমিকায় দেখতে চান প্রাক্তন পাক তারকা বাসিত আলি]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement