shono
Advertisement

কেন তাঁর লেখায় ঘনঘন W-র ব্যবহার? অবশেষে ‘ব্যাখ্যা’দিলেন সৃজিত মুখোপাধ্যায়

এই নিয়ে নিয়মিত কটাক্ষের শিকার হতে হয় তারকা পরিচালককে।
Posted: 05:06 PM Apr 16, 2022Updated: 05:20 PM Apr 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় বরাবরই তিনি অ্যাকটিভ। কিন্তু আজও বাংলা হরফে পোস্ট করেন না বাংলার তারকা পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee)। বাংলা লেখেন রোমান হরফে। সেখানে আবার ইংরেজি ‘ডব্লিউ’ অক্ষরের আধিক্য। এই নিয়ে নানা সময়ই কটাক্ষের শিকার হতে হয়েছে তাঁকে। অবশেষে বাংলার নতুন বছরের শুরুতে পরিচালক মশাই নিজেই জানিয়ে দিলেন কেন এমনটা করেন তিনি। অবশ্যই তাতে রয়েছে সৃজিতোচিত ‘টুইস্ট’।

Advertisement

ঠিক কী লিখেছেন সৃজিত? তাঁকে লিখতে দেখা গিয়েছে, ”যাঁরা সকাল থেকে জিজ্ঞেস করছেন তাঁদের জানাই, শুভ নববর্ষ। হ্যাঁ এটাই সঠিক বানান। বেনিমাধব শীল, রেন অ্যান্ড মার্টিন এবং দুলালচন্দ্র ভড় দ্বারা অনুমোদিত।”

[আরও পড়ুন: গোটা দেশের উপনির্বাচনে শূন্য পেল বিজেপি, পাঁচ আসনেই জয়ী বিরোধী শিবির]

ওই পোস্টেও ‘ডব্লিউ’র আধিক্য ছিল। পোস্ট থেকেই পরিষ্কার, এহেন শ্লেষাত্মক উত্তরের মাধ্যমে সৃজিত বার্তা দিলেন তাঁকে যাঁরা ট্রোল করেন তাঁদেরই। যদিও এই পোস্টেও অনেকে কটাক্ষ করেছেন সৃজিতকে। জনৈক নেটিজেন আরজি জানান, ”বাংলা ফন্টে লিখুন না বাবা।” তাঁকে আরেক নেটিজেন সরস জবাব দেন, ”বাংলায় তো ডব্লিউ লেখা যায় না, তাই উনি বাংলায় লেখেন না।” এমনকী, ‘মন্দার’ ওয়েব সিরিজের খল চরিত্রের কথা মনে করিয়ে কেউ কেউ সৃজিতকে ‘ডব্লিউ ভাই’ বলেও সম্বোধন করেন। যা থেকে পরিষ্কার, সৃজিতের সঙ্গে নেটিজেনদের এই ‘ডব্লিউ’ বিতর্ক এখনই শেষ হওয়ার নয়।

[আরও পড়ুন: সোনিয়া-রাহুল-সহ শীর্ষ কংগ্রেস নেতাদের সঙ্গে সাক্ষাৎ প্রশান্ত কিশোরের, বাড়ছে যোগদানের সম্ভাবনা]

এদিকে পয়লা বৈশাখের দিনই প্রকাশ্যে এসেছে সৃজিতের নতুন ছবি ‘এক্স=প্রেম’ (X=Prem) ছবির টিজার। কলেজ প্রেমের গল্প নিয়ে তৈরি হয়েছে ছবিটি।

ছবি প্রসঙ্গে কথা বলতে গিয়ে পরিচালক জানিয়েছেন, ”পর পর অনেক ডার্ক ছবি করেছি। থ্রিলারও করেছি। অনেকদিন ধরেই ইচ্ছে ছিল আপাদমস্তক প্রেমের গল্প নিয়ে ছবি করার। আর সেটা মাথায় নিয়েই নতুন ছবি ‘X=Prem’। এই নামে গায়ক শিলাজিতের এক জনপ্রিয় অ্যালবাম রয়েছে। সৃজিতের কথায়, “শিলাজিতের এই গান আমার বেশ ইন্টারেস্টিং লেগেছিল। আর তাই এই নামের ব্যবহার।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement