shono
Advertisement

ক্রীড়ায় সফল পড়ুয়াদের বিশেষ বৃত্তি দিল সেন্ট জেভিয়ার্স

শিক্ষার্থীদের পড়াশুনোরা পাশাপাশি খেলাধুলোতেও উৎসাহ দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রেভারেন্ড জন ফেলিক্স রাজ।
Posted: 06:31 PM Feb 06, 2024Updated: 06:31 PM Feb 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আয়োজিত হল দেশের অন্যতম নামী শিক্ষা প্রতিষ্ঠান সেন্ট জেভিয়ার্সের (St. Xavier’s) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। গত শনিবার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব খেলার মাঠে নারী ও পুরুষ উভয় বিভাগের প্রতিযোগীরাই খেলায় অংশ নেন। কেবল পড়ুয়ারাই নয়, ফ্যাকাল্টি থেকে সাপোর্ট স্টাফ এমনকী প্রাক্তনীরাও সক্রিয় অংশগ্রহণ করেন বার্ষিক অনুষ্ঠানটিতে।

Advertisement

এদিনের ক্রীড়া প্রতিযোগিতার অন্যতম আকর্ষণ ছিলেন প্রধান অতিথি ব্রিগেডিয়ার আর কে সিং। তিনি বেঙ্গল সাব-এরিয়ার সদর দপ্তরের ডেপুটি জেনারেল অফিসার, কম্য়ান্ডিং। গোর্খা রাইফেল ও বিহার রেজিমেন্টর সদস্যরা পাইপ ও ড্রাম বাজিয়ে সকলের মন জিতে নেন। পড়ুয়া, ফ্যাকাল্টি, প্রাক্তনী ও সাপোর্ট স্টাফদের প্যারেডের নেতৃত্ব দেন তাঁরাই।

নিজস্ব চিত্র

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রেভারেন্ড জন ফেলিক্স রাজ বলেন, ”অ্যাকাডেমিক শ্রেষ্ঠত্ব অর্জনের সাধনার পাশাপাশিই শিক্ষার্থীদের খেলাধুলোতেও অংশগ্রহণ করতে হবে।” এদিন উপাচার্য ঘোষণা করেন, সেরা অ্যাথলিটদের বিশেষ বৃত্তি দেওয়া হবে। সেই সঙ্গেই তাঁকে বলতে শোনা যায়, সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয় আগামীর নেতাদের জন্য এমন এক মাইলস্টোন ইভেন্ট আয়োজন করতে পেরে গর্বিত। তাঁর কথায়, ”সেন্ট জেভিয়ার্স দৃঢ়ভাবে নারী ও পুরুষের সামগ্রিক গঠনে বিশ্বাসী। এবং তাঁদের নৈতিক দিক থেকেও একজন ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ।”

অন্যদিকে ব্রিগেডিয়ার আর কে সিং ছিলেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রশংসায় পঞ্চমুখ। তিনি বলেন, যেভাবে যত্ন ও নিপুণতার সঙ্গে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। উল্লেখ্য, এদিন বছরের সেরা পুরুষ ও মহিলা অ্যাথলিটের পুরস্কার পেলেন জেভিয়ার ল স্কুলের আর্কিশ হোসেন এবং মাস কমিউনিকেশন বিভাগের নুসরা রহমান। তাঁরাই বিশ্ববিদ্যালয়ের প্রথম ক্রীড়াবৃত্তি প্রাপক হয়ে নজির গড়লেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement