shono
Advertisement

স্টার জলসা, জি বাংলার সম্প্রচারে বাধা নেই বাংলাদেশে

হাই কোর্টের নির্দেশে... The post স্টার জলসা, জি বাংলার সম্প্রচারে বাধা নেই বাংলাদেশে appeared first on Sangbad Pratidin.
Posted: 07:55 PM Jan 29, 2017Updated: 02:27 PM Jan 29, 2017

সুকুমার সরকার, ঢাকা: ভারতীয় টেলিভিশন চ্যানেল স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলার সম্প্রচার বন্ধের আরজি রবিবার খারিজ হয়ে গেল বাংলাদেশ হাই কোর্টে৷ এর ফলে বাংলাদেশে ওই তিনটি ভারতীয় স্যাটেলাইট চ্যানেল প্রদর্শনে কোনও বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। তিনটি ভারতীয় টিভি চ্যানেল স্টার প্লাস, স্টার জলসা ও জি বাংলা বন্ধ করতে যে রিট আবেদন করা হয়েছিল সেটি আজ খারিজ করে দিয়েছে বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরি ও বিচারপতি জেবিএম হাসানের বেঞ্চ৷

Advertisement

আদালতে স্টার জলসা ও স্টার প্লাসের পক্ষে শুনানি করেন বরিষ্ঠ আইনজীবী আব্দুল মতিন খসরু। তিনি এর আগে হাসিনা সরকারের আইনমন্ত্রী ছিলেন। জি বাংলার পক্ষে ব্যারিস্টার সামসুল হাসান শুনানি করেন। রাষ্ট্রের পক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। আদালতের নির্দেশের পর মোতাহার হোসেন সাজু সাংবাদিকদের বলেন, “এই রায়ের ফলে বাংলাদেশে ওই তিন ভারতীয় চ্যানেলের সম্প্রচারে আর বাধা রইল না।” অন্যদিকে, চ্যানেলের সম্প্রচার বন্ধের পক্ষের আইনজীবী এখলাস উদ্দিন বলেন, আমরা উচ্চ আদালতে আপিল করব।

২০১৪ সালের জুলাই মাসে স্টার জলসার বাংলা সিরিয়াল ‘বোঝে না সে বোঝে না’ সিরিয়ালের পাখি চরিত্রের নামে বাজারে আসা পোশাক কিনতে না পেরে বাংলাদেশে কয়েকজনের আত্মহত্যার খবর ছাপা হয় পত্রপত্রিকায়। তারপর ৭ আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দা শাহিন আরা লাইলি হাই কোর্টে চ্যানেল বন্ধের পক্ষে আবেদন করেন। প্রাথমিক শুনানি নিয়ে ২০১৪ সালের ১৯ অক্টোবর রুল জারি করে বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরি ও বিচারপতি মহম্মদ আশরাফুল কামালের বেঞ্চ। ভারতীয় এই তিন টিভি চ্যানেল বন্ধের নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয় ওই রুলে। তথ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, বিটিআরসি চেয়ারম্যান, বাংলাদেশ টেলিভিশনের কর্তা-সহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়। গত ৮, ৯, ১০ ও ১১ জানুয়ারি হাই কোর্টে ওই রুলের ওপর শুনানি শেষে এই রায় দিল হাই কোর্ট।

(বাংলাদেশে কি বন্ধ হচ্ছে স্টার জলসা, জি বাংলার সম্প্রচার?)

The post স্টার জলসা, জি বাংলার সম্প্রচারে বাধা নেই বাংলাদেশে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement