shono
Advertisement

দেশের বৃহত্তম দুর্নীতির ‘পর্দাফাঁস’কোবরাপোস্টের, কাঠগড়ায় বেসরকারি সংস্থা

বিজেপিকে বড় অঙ্কের অনুদান দিয়েছে সংস্থাটি। The post দেশের বৃহত্তম দুর্নীতির ‘পর্দাফাঁস’ কোবরাপোস্টের, কাঠগড়ায় বেসরকারি সংস্থা appeared first on Sangbad Pratidin.
Posted: 10:36 AM Jan 30, 2019Updated: 10:36 AM Jan 30, 2019

স্টাফ রিপোর্টার, নয়াদিল্লি: ডিএইচএফএল বা দিওয়ান হাউসিং ফিনান্স কর্পোরেশন লিমিটেডের বিরুদ্ধে দেশের সবচেয়ে বড় আর্থিক দুর্নীতির অভিযোগ আনল ‘কোবরাপোস্ট’ নামের একটি সংবাদ ওয়েবসাইট। বিভিন্ন ইস্যুতে স্টিং অপারেশন চালিয়ে নানা দুর্নীতি জনসমক্ষে আনার ক্ষেত্রে এই মিডিয়া পোর্টালের খ্যাতি রয়েছে। মঙ্গলবার এই ওয়েবসাইটের সম্পাদক নয়াদিল্লিতে সাংবাদিক বৈঠক করে এই দুর্নীতির অভিযোগ এনেছেন।

Advertisement

[ফের হিন্দুত্বের তাস, কংগ্রেসের পোস্টারে ‘রাম’ অবতারে ‘শিবভক্ত’ রাহুল]

তাদের রিপোর্ট অনুযায়ী, ডিএইচএফএল নামের এই নন-ব্যাংকিং আর্থিক সংস্থাটি বিভিন্ন ভুয়ো কোম্পানির মাধ্যমে ব্যাংক থেকে কোটি কোটি টাকা ঋণ নিয়েছে। এবং সেই অর্থ বেআইনিভাবে বিদেশে পাচার করা হয়েছে। ডিএইচএফএল-এর প্রোমোটাররা এভাবে প্রায় ৩১ হাজার কোটি টাকার দুর্নীতি করেছেন বলেই অভিযোগ করেছে কোবরাপোস্ট। তাদের দাবি, একাধিক ভুয়ো সংস্থার নামে বিরাট অঙ্কের ঋণ নিয়েছে ডিএইচএফএল। এই সমস্ত টাকা দিয়ে শ্রীলঙ্কা, ব্রিটেন, দুবাই-সহ নানা দেশে বিভিন্ন বেনামি কোম্পানির শেয়ার কেনা হয়েছে বলেই অভিযোগ এই সংবাদমাধ্যমের।

[দেশভক্তির পুরস্কার, উত্তরপ্রদেশে করমুক্ত ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’]

কোবরাপোস্ট-এর দাবি, এই ঋণ নেওয়া অর্থ থেকেই কেন্দ্রের শাসক দল বিজেপিকে ২০১৪-১৫ এবং ২০১৬-১৭ সালে অনুদান দেওয়া হয়েছিল। এনবিএফসি বা নন ব্যাংকিং ফিনান্সিয়াল কর্পোরেশন ২০ কোটি টাকা বিজেপিকে অনুদান দিয়েছে বলে অভিযোগ করেছে কোবরাপোস্ট। পাশাপাশি তাদের অভিযোগ, ২০১৪-১৫ এবং ২০১৬-১৭ আর্থিক বর্ষে আর কে ডব্লু ডেভেলপার্স, স্কিল রিয়েলটর্স প্রাইভেট লিমিটেড এবং দর্শন ডেভেলপার্স প্রাইভেট লিমিটেড ১৯.৫ কোটি টাকা দেয় বিজেপির তহবিলে। এই সমস্ত সংস্থাগুলির সঙ্গে ডিএইচএফএল-এর সরাসরি যোগ রয়েছে বলে কোবরাপোস্টের দাবি। পরোক্ষে শাসকদলকেও কাঠগড়ায় তুলেছে সংস্থাটি।

 

The post দেশের বৃহত্তম দুর্নীতির ‘পর্দাফাঁস’ কোবরাপোস্টের, কাঠগড়ায় বেসরকারি সংস্থা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement