shono
Advertisement

৭১-এর যুদ্ধের ফল নিশ্চয়ই মনে আছে, পাকিস্তানকে বার্তা বেঙ্কাইয়ার

উপ রাষ্ট্রপতি নির্বাচনের আগে মেজাজে দক্ষিণী নেতা। The post ৭১-এর যুদ্ধের ফল নিশ্চয়ই মনে আছে, পাকিস্তানকে বার্তা বেঙ্কাইয়ার appeared first on Sangbad Pratidin.
Posted: 01:44 PM Jul 23, 2017Updated: 07:33 AM Jun 17, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কিছু দিন পর হয়তো তাঁকে উপ রাষ্ট্রপতি পদে দেখা যাবে। তবে এখনও পুরনো অভ্যাস ছাড়তে পারেননি বেঙ্কাইয়া নায়ডু। সীমান্তে বাড়তে থাকা সন্ত্রাস নিয়ে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রাজনীতিবিদের মতো বিঁধলেন পাকিস্তানকে। নায়ডুর বক্তব্য, সন্ত্রাসীদের সাহায্য বন্ধ করতে হবে প্রতিবেশীকে। উপ রাষ্ট্রপতি পদপ্রার্থী কার্যত হুঁশিয়ারির সুরে জানান,  ১৯৭১-এর যুদ্ধে কী হয়েছিল তা নিশ্চয়ই পাকিস্তানের মনে আছে। অতএব সাবধান।

Advertisement

[জঙ্গি হানার নিরিখে বিশ্বে ভারতের স্থান কত জানেন?]

প্ররোচনা ছাড়াই সীমান্তের ওপার থেকে সেনাঘাঁটিতে হামলা, স্কুল, বসতিতে গুলিবর্ষণ। গত কয়েক দিনে পাক সেনার মদতে ক্রমশ উত্তপ্ত হচ্ছে সীমান্তের পরিস্থিতি। এই পরিস্থিতিতে প্রতিবেশী দেশের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করলেন বেঙ্কাইয়া নায়ডু। সম্প্রতি তাঁকে এনডিএ শিবির রাষ্ট্রপতি পদপ্রার্থী করেছে। নির্বাচনের আগে পাকিস্তানের বিরুদ্ধে বেনজিরভাবে নায়ডু তোপ দেগেছেন। নায়ডুর বক্তব্য, সন্ত্রাসবাদীদের সাহায্য পাকিস্তানকে করতে বন্ধ হবে। এভাবে মদত দিলে তার ফল ভুগতে হবে। ১৯৭১ সালের যুদ্ধে পাকিস্তানের কী হাল হয়েছিল তা নিশ্চয়ই মনে আছে বলে প্রতিবেশীকে তিনি সতর্ক করেছেন। তাঁর অভিযোগ, পাক সরকারের নীতির জন্য জঙ্গিদের এই বাড়বাড়ন্ত। প্রশাসনের মদতে সন্ত্রাসীরা সীমান্ত অশান্ত করার চেষ্টা করেছে। পাকিস্তান নিজেকে শোধরাতে না পারলে ভারতীয় সেনা জবাব দেবে বলে বার্তা দিয়েছেন নায়ডু। উপ রাষ্ট্রপতি তাঁকে বেছে নেওয়ার জন্য বেঙ্কাইয়া নায়ডুকে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার এবং নগরোন্নয়ন দপ্তরের দায়িত্বে ছিলেন। পাশাপাশি তিনি বিজেপির সর্বভারতীয় সভাপতির পদেও তাঁকে ২ বছরের জন্য দেখা গিয়েছিল।

সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র স্পষ্ট করে দিয়েছে সন্ত্রাসের মদতদাতা পাকিস্তান। পাক ভূখণ্ড ব্যবহার করে লস্কর, জামাতের মতো সংগঠন বেপরোয়া হয়ে উঠেছে। শাস্তি হিসাবে পাকিস্তানকে আর্থিক সাহায্য ছাঁটাই  করেছে আমেরিকা। সেই আবহে বেঙ্কাইয়ার এই মন্তব্য পাকিস্তানের ওপর চাপ বাড়াল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কৌশলে ৭১-এর যুদ্ধকে টেনে বেঙ্কাইয়া বুঝিয়েছেন বাড়াবাড়ি ঠিক নয়।

The post ৭১-এর যুদ্ধের ফল নিশ্চয়ই মনে আছে, পাকিস্তানকে বার্তা বেঙ্কাইয়ার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement