shono
Advertisement

পন্থকে স্লেজিং ব্রডের, ইংলিশ পেসারকে ‘উচিত শিক্ষা’দিলেন কোহলি

সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল। The post পন্থকে স্লেজিং ব্রডের, ইংলিশ পেসারকে ‘উচিত শিক্ষা’ দিলেন কোহলি appeared first on Sangbad Pratidin.
Posted: 12:07 PM Aug 27, 2018Updated: 12:37 PM Aug 27, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাটসম্যান হিসেবে তিনিই যে বর্তমানে বিশ্বের সেরা তা নিয়ে আপাতত আর সন্দেহ প্রকাশ করছে না ক্রিকেট মহল। তবে অধিনায়ক হিসেবেও যে কীভাবে তিনি সতীর্থদের পাশে দাঁড়ান, সে নিদর্শনও দেখলেন ক্রিকেটপ্রেমীরা। নটিংহাম টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাটের দাপুটে ব্যাটিং দেখেছিল দুনিয়া। সেই টেস্টেই নেতা হিসেবে ব্রডকে কড়া শিক্ষা দেন তিনি। যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল।

Advertisement

[ইরফানের ভাইপোর এই ভিডিও দেখেছেন? ডিভিলিয়ার্সও লজ্জা পাবেন!]

বাইশ গজে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে স্টুয়ার্ড ব্রডের শত্রুতা তো আজকের নয়। সেই ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্রডের একটি ওভারে ছটি ছক্কা হাঁকিয়ে ব্রিটিশ পেসারকে লজ্জায় ফেলে দিয়েছিলেন যুবরাজ সিং। এবার কড়া দাওয়াই দিলেন ক্যাপ্টেন কোহলি। ঠিক কী হয়েছিল ট্রেন্টব্রিজে? টেস্টে অভিষেক ঘটানো ভারতীয় ব্যাটসম্যান ঋষভ পন্থকে মাত্র এক রানেই প্যাভিলিয়নে ফেরান ব্রড। উইকেটটি তুলে নিয়ে পন্থের উদ্দেশে অশালীন আচরণ করেন। ঘটনাটি চোখ এড়ায়নি ভারত অধিনায়কের। তখনই ঠিক করে ফেলেছিলেন, এর ‘উচিত শিক্ষা’ দিতেই হবে। স্লেজিংয়ের জবাব স্লেজিংয়ের পান ব্রড। দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ক্রিজে নামতেই টের পান উত্তাপটা তিনি। তাঁকে ঘিরে ক্লোজ ফিল্ডিং সাজিয়েছিলেন বিরাট। আর প্রতিটি ডেলিভারির পরই বেশ আগ্রাসী দেখাচ্ছিল ভারতীয় ক্রিকেটারদের। পরিস্থিতি বুঝে চাপের মুখে বিরাটকে বলেই ফেলেন ব্রড, যে সবাইকে ভীষণ আগ্রাসী দেখাচ্ছে। উত্তরে মাস্টারস্ট্রোক দেন ক্যাপ্টেন কোহলি। পন্থের পাশে দাঁড়িয়ে সোজাসাপটা উত্তর বিরাটের। বলেন, নতুনদের সঙ্গে এমন আচরণ করলে এটাই প্রাপ্য।

[ফের নজির হিমার, এশিয়াডে রুপো ঘরে তুলে দেশকে গর্বিত করলেন বাঙালি কন্যা]

নটিংহাম টেস্টে ইংল্যান্ডকে ধরাশায়ী করে সিরিজ জয়ের আশা জিইয়ে রেখেছে টিম ইন্ডিয়া। অ্যান্ডারসনদের বিরুদ্ধে তিন টেস্টে ৪৪০ রান করে সবাইকে পিছনে ফেলে দিয়েছেন বিরাট। কিন্তু প্রথম দুই টেস্টে হারের পর প্রশ্ন উঠেছিল তাঁর নেতৃত্ব নিয়ে। কিন্তু ব্রডকে কড়া দাওয়াই দিয়ে বিরাট বুঝিয়ে দিলেন, যে কোনও পরিস্থিতিতে তিনি সতীর্থদের সঙ্গে রয়েছেন।

The post পন্থকে স্লেজিং ব্রডের, ইংলিশ পেসারকে ‘উচিত শিক্ষা’ দিলেন কোহলি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement