shono
Advertisement

ইস্টবেঙ্গলে চূড়ান্ত হয়ে গেল সুভাষ ভৌমিকের ভবিষ্যৎ

নতুন স্ট্র্যাটেজি বানাতে তিন সপ্তাহ সময় চাইলেন আলেজান্দ্রো। The post ইস্টবেঙ্গলে চূড়ান্ত হয়ে গেল সুভাষ ভৌমিকের ভবিষ্যৎ appeared first on Sangbad Pratidin.
Posted: 05:49 PM Sep 25, 2018Updated: 05:49 PM Sep 25, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইস্টবেঙ্গলের টিডি সুভাষ ভৌমিকের ভবিষ্যৎ কী? কলকাতা লিগে দলের সব ম্যাচ শেষ হওয়ার আগে থেকেই প্রশ্নটা উঠতে শুরু করেছিল। টানা আটবার ঘরোয়া লিগ চ্যাম্পিয়ন ইস্টবেঙ্গল এবার হতাশ করেছে সমর্থকদের। দলের ব্যর্থতার কারণে গো ব্যাক সুভাষ স্লোগানও শুনতে হয়েছে ময়দানের ভোম্বলদাকে। অবশেষে ক্লাবে তাঁর ভবিষ্যত চূড়ান্ত হয়ে গেল।

Advertisement

মঙ্গলবার দলের অনুশীলনের পর লাল-হলুদ কর্তা দেবব্রত সরকার জানান, লাইসেন্স না থাকার জন্য আই লিগে টেকনিক্যাল এরিনাতে থাকতে পারবেন না সুভাষ ভৌমিক। একই কারণে মাঠে কোচিং করানোর অনুমতিও পাবেন না। সবদিক বিচার করে তাই তাঁকে টেকনিক্যাল কমিটিতে থাকার অনুরোধ জানানো হয়েছিল। কিন্তু সে প্রস্তাবে রাজি হননি তিনি। সুতরাং লাল-হলুদ শিবিরে যে সুভাষ জমানার আপাতত অবসানই ঘটল, তা এদিন স্পষ্ট হয়ে গেল।

[রোনাল্ডোকে টপকে ফিফা বর্ষসেরা মদ্রিচ, সেরা কোচ দেশঁ]

একদিকে যখন দেশীয় কোচের বিদায় নিশ্চিত, অন্যদিকে তখন নিজের স্ট্র্যাটেজি বানাতে শুরু করে দিয়েছেন নয়া কোচ আলেজান্দ্রো মেনেন্ডেজ। প্রথমদিন থেকেই তাঁর নোটবুকে উঠে এসেছে বিভিন্ন ত্রুটি-বিচ্যুতি। কিন্তু লিগ শেষ না হওয়া পর্যন্ত কোনও কিছুতেই নাক গলাননি ইস্টবেঙ্গলের নতুন কোচ আলেজান্দ্রো মেনেজেস। কলকাতা লিগ শেষ হওয়ার পরদিন থেকেই দলের ব্যাটন তুলে নেন নিজের হাতে। যেন অপেক্ষা করছিলেন কবে শেষ হবে কলকাতা লিগ। আর পুরো দলটাকে তৈরি করবেন নিজের ছাঁচে ফেলে। রবিবার এফসি গোয়ার সঙ্গে একটি প্র‌্যাকটিস ম্যাচ খেলে ইস্টবেঙ্গল। যার আগে তিনি হাতে পেয়েছিলেন মাত্র দু’টি প্র‌্যাকটিস সেশন। তাতেই রবিবারের ম্যাচে পাওয়া গিয়েছিল তাঁর ছোঁয়া। প্রথমেই তিনি রক্ষণের রোগ সারাতে নজর দেন। মাত্র দু’টি সেশনেই স্পষ্ট হয়ে যায় এতদিনে সঠিক ডাক্তারের হাতে পড়েছে ইস্টবেঙ্গলের অসুখ।

এবার আলেজান্দ্রো কাজ করতে চান দলের ঘুণ ধরে যাওয়া বাকি অংশ নিয়ে। যা নিয়ে ইতিমধ্যেই দেবব্রত সরকার, কল্যাণ মজুমদারদের সঙ্গে আলোচনা করেছেন তিনি। আই লিগের প্রস্তুতি নিতে চলতি সপ্তাহের শেষ দিকেই মালয়েশিয়া উড়ে যাওয়ার কথা দলের। সেখানে তিন সপ্তাহ কাটিয়ে ফিরতে চান আই লিগের দিনকয়েক আগে। মালয়েশিয়া সফরে বেশ কয়েকটি প্র‌্যাকটিস ম্যাচ খেলবে ইস্টবেঙ্গল। যার একটি হতে পারে তেরেঙ্গানু এফসির বিরুদ্ধে। যেখানে খেলেন ডো ডং হিউন। মাঝের এই সময়ে নিজের ছাঁচে তৈরি করতে চান দলকে। ইতিমধ্যেই তিনি কর্তাদের কাছে একটি তালিকা জমা দিয়েছেন। যেখানে রয়েছে এমন ফুটবলারদের নাম, যাঁদের ফিটনেস পছন্দ হয়নি তাঁর। কর্তারা সেই নাম প্রকাশ না করলেও শোনা যাচ্ছে তালিকায় প্রথম নাম মাহমুদ আল আমনার।

The post ইস্টবেঙ্গলে চূড়ান্ত হয়ে গেল সুভাষ ভৌমিকের ভবিষ্যৎ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement