shono
Advertisement

এবার এইডসের প্রকোপ বাড়বে, সমকামিতা রায় নিয়ে বিতর্কিত মন্তব্য স্বামীর

'সমকামীরা জিনগত ভাবেই বিকৃত।' The post এবার এইডসের প্রকোপ বাড়বে, সমকামিতা রায় নিয়ে বিতর্কিত মন্তব্য স্বামীর appeared first on Sangbad Pratidin.
Posted: 04:44 PM Sep 06, 2018Updated: 04:44 PM Sep 06, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপ্রিম কোর্ট সমকামিতাকে স্বীকৃতি দিয়েছে। খোদ প্রধান বিচারপতি দীপক মিশ্র জানিয়েছেন, সমকামিতা কোনও অপরাধ নয়। কিন্তু তা মানতে নারাজ বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। এই রায়ে যে তিনি রীতিমতো হতাশ তা প্রকাশ পেল এই মন্তব্যে। তিনি বললেন, “এই রায়ের ফলে যৌন সংসর্গের ফলে ছড়ানো রোগের সংখ্যা বাড়বে। নতুন রায়ের ফলে বাড়বে এইডসের প্রকোপও।”

Advertisement

[সমকামিতা কোনও অপরাধ নয়, ঐতিহাসিক রায় সুপ্রিম কোর্টের]

সুপ্রিম কোর্ট সমকামিতাকে বৈধ ঘোষণা করলেও এখনও বেশ কিছু রক্ষণশীল সংগঠন তা মেনে নিতে পারছে না। যার মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য আরএসএস। আরএসএস সমকামিতাকে স্বেচ্ছাচার, অনৈতিক এবং অনাচার বলেই মনে করে। কংগ্রেসের তরফে রায়কে স্বাগত জানানো হলেও বিজেপি এখনও নিজেদের অবস্থান স্পষ্ট করেনি। এরই মধ্যে এল বিজেপি সাংসদের এই বিতর্কিত মন্তব্য। সমকামীদের দেশের অন্যান্য মানুষের মতো সমান অধিকার পাওয়ার ঘটনাকে কোনওভাবেই মানতে নারাজ স্বামী। তাঁর দাবি, “সমকামীরা জিনগত ভাবেই বিকৃত। তাঁদের বৈধতা দিলে দেশজুড়ে ‘গে বার’-এর সংখ্যাও বাড়বে। এটি একটি ‘সোশ্যাল এভিল’ অর্থাৎ ‘সামাজিক শয়তান।”

সমকামিতাকে বৈধ ঘোষণা করলেও সুপ্রিম কোর্ট পশুর সঙ্গে যৌনতাকে বৈধতা দেয়নি। আর্টিকল ৩৭৭-এর যে অংশটিতে পশুদের সঙ্গে যৌনতা অন্যায় বলে বর্ণিত ছিল, সেই অংশটিকে এখনও বাতিল করা হয়নি। স্বামী সেই উদ্ধৃতি তুলে কটাক্ষ করে বলছেন, তবে কী পশুদের সঙ্গে যৌনতাও ব্যক্তিগত স্বাধীনতার মধ্যে পড়ে না?

[নির্যাতিতার ন্যূনতম ৪ লক্ষ ক্ষতিপূরণ দিতে হবে, নির্দেশ সুপ্রিম কোর্টের]

স্বামীর এই মন্তব্য ব্যক্তিগত হলেও, এর পিছনে গভীর রাজনৈতিক অভিসন্ধি আছে বলে মনে করছেন অনেকে। আসলে এখনও এদেশের অনেক রক্ষণশীল হিন্দুই মনে করেন, সমকামিতা সনাতন ধর্মের পরিপন্থী। তাদের মন রাখতেই বিজেপি সাংসদ এই মন্তব্য করে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে। স্বামী অবশ্য এখনও হাল ছাড়তে রাজি নন। তাঁর দাবি, এই রায় চূড়ান্ত নয়। সাত সদস্যের সুপ্রিম কোর্টের বেঞ্চ এই রায়ের বিরুদ্ধে পালটা রায় দিতে পারে, এই আশাও রাখছেন তিনি।

 

The post এবার এইডসের প্রকোপ বাড়বে, সমকামিতা রায় নিয়ে বিতর্কিত মন্তব্য স্বামীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement