shono
Advertisement

সন্দেশখালির ‘সন্দেশ’ নিয়ে শাহ-নাড্ডার কাছে সুকান্ত-শুভেন্দু! তৈরি হবে লোকসভার নীল নকশাও?

সন্দেশখালি কাণ্ডই যেন বাড়তি অক্সিজেন জোগাচ্ছে 'গোষ্ঠীকোন্দলে' জর্জরিত বঙ্গ  বিজেপিকে। সূত্রের খবর, অমিত শাহ এবং জে পি নাড্ডার সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বঙ্গ বিজেপির দুই শীর্ষ নেতা।
Posted: 12:33 PM Feb 24, 2024Updated: 01:00 PM Feb 24, 2024

বুদ্ধদেব সেনগুপ্ত: একের পর এক চাষের জমি ও ভেড়ি দখল। নারী নির্যাতন। নালিশের পাহাড়। গত ৫১ দিন ধরে জ্বলছে সন্দেশখালি। শাসক শিবিরের নেতাদের বিরুদ্ধে অভিযোগে বেশ কিছুটা অস্বস্তিতে তৃণমূল। আবার লোকসভা নির্বাচনের আগে সন্দেশখালি কাণ্ডই যেন বাড়তি অক্সিজেন জোগাচ্ছে ‘গোষ্ঠীকোন্দলে’ জর্জরিত বঙ্গ  বিজেপিকে। এই পরিস্থিতিতে দ্বিতীয়বার দিল্লিতে শুভেন্দু-সুকান্তরা। সূত্রের খবর, অমিত শাহ এবং জে পি নাড্ডার সঙ্গে বৈঠকে বসতে চলেছেন বঙ্গ বিজেপির দুই শীর্ষ নেতা।

Advertisement

শনিবারের এই বৈঠকে সন্দেশখালি কাণ্ড নিয়ে আলোচনা যে হবে, সে বিষয়ে আলাদা করে আলোচনা করার কিছুই নেই। কারণ, লোকসভা নির্বাচনের মুখে এমন জ্বলন্ত ইস্যুকে হাতছাড়া করতে নারাজ পদ্মশিবির। আর সে কারণেই পুলিশি বাধা সত্ত্বেও বার বার সন্দেশখালি যাওয়ার চেষ্টা করেছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। এমনকী একাধিকবার সন্দেশখালি ইস্যুতেই তৃণমূলকে তোপ দাগতেও  দেখা গিয়েছে শুভেন্দুদের। এর আগে গত শনিবারই দিল্লিতে গিয়েছেন সুকান্ত মজুমদার। সেই সময় টাকিতে তাঁর উপর পুলিশি হেনস্তার অভিযোগও জানিয়ে এসেছিলেন বিজেপি রাজ্য সভাপতি। সূত্রের খবর, সন্দেশখালি ইস্যুকে জিইয়ে রেখে কীভাবে ভোটবাক্সে তার প্রভাব ফেলা যায়, তা নিয়ে শাহ এবং নাড্ডার সঙ্গে বৈঠক করবেন সুকান্ত-শুভেন্দুরা।

[আরও পড়ুন: খেলতে খেলতেই নেমে এল বিপর্যয়, হৃদরোগ প্রাণ কাড়ল কর্নাটক ক্রিকেটারের]

এদিকে, আগামী মাসের প্রথমেই তিনবার বঙ্গ সফরে আসার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। বারাসতেও দলীয় অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা। সুকান্ত মজুমদার দিনকয়েক আগে দাবি করেছিলেন, সন্দেশখালির ‘নির্যাতিতা’রা চাইলে সেই সময় প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁদের দেখা করার বন্দোবস্ত করতে পারেন। অসমর্থিত সূত্রের খবর, ওই সাক্ষাৎ নিয়েও আলোচনা হতে পারে এদিনের বৈঠকে। এছাড়া মোদির বঙ্গ সফরের প্রস্তুতি নিয়েও আলোচনা হতে পারে।

সামনেই লোকসভা নির্বাচন। সূত্রের খবর, আগামী ১৩ মার্চের পরই লোকসভার নির্ঘন্ট প্রকাশ হতে পারে। এদিনের বৈঠকে মেগা ভোটযুদ্ধের আগে রণকৌশল স্থিরের সম্ভাবনা। বাংলা থেকে কাদেরই বা প্রার্থী হিসাবে বাছবে গেরুয়া শিবির, তা নিয়েও শাহ ও নাড্ডার সঙ্গে কথা হতে পারে শুভেন্দু-সুকান্তদের।

[আরও পড়ুন: রাজ্যের মিড ডে মিলকে দরাজ সার্টিফিকেট কেন্দ্রের, ‘সত্যের জয়’, দাবি ব্রাত্যর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement