shono
Advertisement

রাফালে তদন্তের সমস্ত আরজি খারিজ সুপ্রিম কোর্টে, স্বস্তিতে কেন্দ্র

রাফালে চুক্তিতে কোনও খামতি ছিল না, মত শীর্ষ আদালতের৷ The post রাফালে তদন্তের সমস্ত আরজি খারিজ সুপ্রিম কোর্টে, স্বস্তিতে কেন্দ্র appeared first on Sangbad Pratidin.
Posted: 10:58 AM Dec 14, 2018Updated: 11:32 AM Dec 14, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাফালে মামলায় স্বস্তিতে মোদি সরকার। রাফালে চুক্তি নিয়ে শুক্রবার সমস্ত মামলা খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। দেশের সর্বোচ্চ আদালতের তরফে জানানো হয়েছে, এই মামলায় তারা কোনও হস্তক্ষেপ করবে না। এই সংক্রান্ত সমস্ত আরজি খারিজ করে দেওয়া হয়েছে। রাফালে চুক্তিতে আর কোনও তদন্তের প্রয়োজন নেই বলেও জানিয়েছে শীর্ষ আদালত।

Advertisement

রাফালে ইস্যু নিয়ে অনেকদিন ধরেই চাপানউতোর চলছিল বিজেপি ও কংগ্রেস শিবিরে। গত ১৪ নভেম্বর এই মামলার শুনানি ছিল সুপ্রিম কোর্টে। সেদিন আদালতে কেন্দ্রকে একের পর এক প্রশ্নের মুখোমুখি হতে হয়। সেদিন শুনানির শুরুতে কাঠগড়ায় তোলেন আইনজীবী প্রশান্ত ভূষণ এবং প্রাক্তন বিজেপি মন্ত্রী অরুণ শৌরি। শেষপর্যন্ত মামলায় স্থগিতাদেশ জারি করে সুপ্রিম কোর্ট। সেই সঙ্গে মামলাকারীদের নির্দেশ দেওয়া হয় চুক্তিতে যতরকম গড়মিল রয়েছে বলে তাঁরা মনে করছেন, তা যেন লিখিত আকারে পেশ করা হয়। সেই সব খতিয়ে দেখেই আজ মামলায় চূড়ান্ত রায়দানের কথা ছিল শীর্ষ আদালতের।

লস্করের সঙ্গে যোগ, সেনার গুলিতে নিহত ‘হায়দার’ ছবির অভিনেতা ]

আজ সুপ্রিম কোর্ট জানায়, রাফালে চুক্তি নিয়ে কোনওরকম আর্থিক দুর্নীতি হয়নি। বিমান কেনার প্রক্রিয়ায় কোনও গলদ নেই। তাই তদন্তেরও কোনও প্রয়োজন নেই। যুদ্ধ বিমান ও তার গুণমান নিয়ে প্রশ্ন তোলা উচিত নয়। ১২৬টির জায়গায় কেন ৩৬টি বিমান কেনা হল, তা একান্তই কেন্দ্রের সিদ্ধান্ত। এই নিয়ে কোনওরকম প্রশ্ন তোলা অনুচিত। এমনকী এর দাম নিয়েও কোনভাবে হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট। দেশের শীর্ষ আদালতের এই রায়ে স্বস্তির হাওয়া মোদি শিবিরে।

আদালতের রায়দানের পর স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, রাফালে চুক্তিতে যে কোনও দুর্নীতি হয়নি তা স্পষ্ট। দেশের সর্বোচ্চ আদালত এর উপর সিলমোহর দিয়েছে। ফ্রান্সের সরকারও এনিয়ে মোদি সরকারকে ক্লিনচিট দিয়েছিল। গোটা বিষয়টি বিরোধীদের সাজানো বলে উল্লেখ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। বলেছেন, মোদি সরকারকে কালি মাখানোর চেষ্টা করছে বিরোধীরা। কিন্তু তাদের তোলা অভিযোগ ভিত্তিহীন। তবে সুপ্রিম কোর্টের এই রায় সঠিক নয় বলে মনে করছেন আইনজীবী প্রশান্ত ভূষণ।

‘কোরাপ্ট মোদি’ গেমে বিজেপির চাপ বাড়াল কংগ্রেস ]

The post রাফালে তদন্তের সমস্ত আরজি খারিজ সুপ্রিম কোর্টে, স্বস্তিতে কেন্দ্র appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement