shono
Advertisement

ছবি শুরুর আগে প্রেক্ষাগৃহে জাতীয় সঙ্গীত বাধ্যতামূলক

হলে উপস্থিত প্রতিটি দর্শককে জাতীয় সঙ্গীত চলাকালীন উঠে দাঁড়াতে হবে। The post ছবি শুরুর আগে প্রেক্ষাগৃহে জাতীয় সঙ্গীত বাধ্যতামূলক appeared first on Sangbad Pratidin.
Posted: 06:10 PM Nov 30, 2016Updated: 12:43 PM Nov 30, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার থেকে সিনেমা হলে জাতীয় সঙ্গীত চালানোর পরই ছবির স্ক্রিনিং শুরু করতে হবে। বুধবার এমনই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট।

Advertisement

দেশের সর্বোচ্চ আদালত জানিয়ে দিয়েছে, যে কোনও প্রেক্ষাগৃহে ছবি শুরুর আগে জাতীয় সঙ্গীত বাজাতে হবে। সুর বদলানো জাতীয় সঙ্গীত অথবা কোনও অতিরঞ্জিত ভার্সন শোনানো যাবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি জাতীয় সঙ্গীত চলার সময় স্ক্রিনে জাতীয় পতাকার ছবি দেখাতে হবে বলেও নির্দেশ। সেই সময় কোনও বিজ্ঞাপন চালানো যাবে না। হলে উপস্থিত প্রতিটি দর্শককে জাতীয় সঙ্গীত চলাকালীন উঠে দাঁড়াতে হবে।

৮০-র দশকে দেশের প্রায় প্রতিটি সিনেমা হলেই এই নিয়ম চালু করা হয়েছিল। তবে সময়ের সঙ্গে সঙ্গে তা অনেক জায়গাতেই বন্ধ হয়ে গিয়েছে। ২০০৩ সালে এই মর্মে একটি আবেদন পাস করিয়েছিল মহারাষ্ট্র সরকার। বর্তমানে শহরের মাল্টিপ্লেক্সগুলিতে ছবি শুরুর আগে জাতীয় সঙ্গীত বাজানো হয়। কিন্তু শীর্ষ আদালতের নির্দেশ অনুযায়ী, এবার থেকে দেশের সমস্ত প্রেক্ষাগৃহেই এই নিয়ম বলবৎ করা হল।

The post ছবি শুরুর আগে প্রেক্ষাগৃহে জাতীয় সঙ্গীত বাধ্যতামূলক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement