shono
Advertisement

রাহুলকে জেলে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন, দেড় মাসের মধ্যে পদোন্নতি সেই বিচারকের

আমাদের অভিযোগই মান্যতা পেল, বলছে কংগ্রেস।
Posted: 03:33 PM May 04, 2023Updated: 12:20 PM May 05, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: রাহুল গান্ধীকে (Rahul Gandhi) দু’বছরের জন্য জেলে পাঠানোর রায় দিয়েছেন মাস দেড়েক আগেই। সুরাট আদালতের সেই বিচারককে এবার ‘পুরস্কার’ দিল সরকার। ম্যাজিস্ট্রেট কোর্টের বিচারক থেকে সোজা রাজকোটের অতিরিক্ত জেলা জজ পদে উন্নীত হলেন বিচারক এইচ এইচ বর্মা।

Advertisement

অপরাধমূলক মানহানির মামলায় গত ২৩ মার্চ রাহুল গান্ধীকে ২ বছরের কারাদণ্ড দেয় সুরাটের নিম্ন আদালত। সুরাট আদালতের ম্যাজিস্ট্রেটের সেই সিদ্ধান্তের জেরে একদিন পরেই সাংসদ পদ খোয়াতে হয় প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতিকে। এমনকী সাংসদ হিসাবে দিল্লিতে তিনি যে বাংলো পেতেন, সেটাও ছেড়ে চলে যেতে হয়েছে রাহুলকে।

[আরও পড়ুন: রাজ্যের পর্যবেক্ষক থাকাকালীন ধর্ষণের অভিযোগ, সুপ্রিম কোর্টে ধাক্কা কৈলাস বিজয়বর্গীয়র]

রাহুল গান্ধীকে শাস্তি দেওয়া সেই বিচারককে সুরাটের চিফ ম্যাজিস্ট্রেট থেকে সোজা রাজকোটের অতিরিক্ত জেলা বিচারকের পদে উন্নীত করা হয়েছে। সম্প্রতি গুজরাট হাই কোর্ট মোট ৬৮ জন বিচারকের বদলি এবং পদোন্নতির বিজ্ঞপ্তি দিয়েছে। এদের মধ্যে মোট পাঁচজনের পদন্নোতি হয়েছে। তাতেই বিচারক এইচ এইচ বর্মার নাম রয়েছে বলে খবর।

[আরও পড়ুন: কাশ্মীরে ভয়াবহ দুর্ঘটনা, নদীতে ভেঙে পড়ল ভারতীয় সেনার কপ্টার]

কংগ্রেস শুরু থেকেই বলে আসছে, রাহুলের মামলায় বিচারবিভাগকে প্রভাবিত করেছে বিজেপি। বিশেষজ্ঞমহলের একাংশেরও বক্তব্য ছিল, রাহুলের ক্ষেত্রে লঘু পাপে গুরুদণ্ড দেওয়া হয়েছে। সুরাটের ম্যাজিস্ট্রেট কোর্টের বিচারকের পদন্নোতি কংগ্রেসের সেই অভিযোগকে কিছুটা হলেও মান্যতা দিল বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement