shono
Advertisement

জানেন কেন সুষমা স্বরাজকে ‘মা’বলে সম্বোধন করলেন পাক যুবতী?

জানলে অবাক হবেন আপনিও। The post জানেন কেন সুষমা স্বরাজকে ‘মা’ বলে সম্বোধন করলেন পাক যুবতী? appeared first on Sangbad Pratidin.
Posted: 06:32 PM Aug 14, 2017Updated: 01:02 PM Aug 14, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  দেশ হোক কিংবা বিদেশ, বিপদে পড়ে কোনও ভারতীয় নাগরিক যদি তাঁর সাহায্য চান, কখনই না বলতে দেখা যায়নি সুষমা স্বরাজকে। শুধু ভারতীয় নাগিরকরা নন, প্রতিবেশী দেশ পাকিস্তানের নাগরিকদের পাশেও বেশ কয়েকবার দাঁড়িয়েছেন তিনি। যতই প্রতিবেশী দেশটির সঙ্গে একাধিক বিষয়ে সংঘাত থাকুক, বিপদে পাশে দাঁড়াতে কখনই দেরি করেননি বিদেশমন্ত্রী। স্বাধীনতা দিবসের প্রাক্কালে ফের একবার মানবিকতার সেই উদাহরণ রাখলেন তিনি। বিদেশমন্ত্রীকে ‘মা’ বলে সম্বোধন করে চিকিৎসার জন্য ভারতে আসার ভিসা চান ক্যানসারে আক্রান্ত পাক নাগরিক ফায়জা তনবীর। আর পাকিস্তানের ওই যুবতীর আরজিতে ইতিমধ্যে সাড়াও দিয়েছেন বিদেশমন্ত্রী। আশ্বাস দিয়েছেন ভিসা পাইয়ে দেওয়ারও।

Advertisement

[কৃষ্ণের প্রতিকৃতি মুদ্রায় এনে চমক এই দেশের]

বহুদিন ধরেই পাক নাগরিক ফয়জা তনবীর ক্যানসারে আক্রান্ত। চিকিৎসার জন্য ভারতে আসার প্রয়োজন ছিল তাঁর। কিন্তু সমস্যা হচ্ছিল ভারতের ভিসা পেতে। সেকারণেই সুষমার উদ্দেশে টুইট করেন তিনি। লেখেন, ‘ম্যাম আপনি আমার মায়ের মতো। ভারতের স্বাধীনতা দিবসের প্রাক্কালে যদি আমাকে ভিসা দেন, তাহলে খুব ভাল হয়। দয়া করে আমাকে সাহায্য করুন।’ এরপরই ওই পাক যুবতীকে আশ্বস্ত করে পালটা টুইট করেন বিদেশমন্ত্রী। লেখেন, ‘ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে শুভেচ্ছা জানানোর জন্য ধন্যবাদ। এদেশে চিকিৎসার জন্য তোমাকে ভিসা দেওয়া হবে।’

 

প্রতি বছর চিকিৎসাজনিত কারণে ভারতে আসেন বহু পাক নাগরিক। একটি রিপোর্টে বলা হয়েছে, প্রতি মাসে ভারতের বিভিন্ন হাসপাতালে প্রায় ৫০০ জন করে পাক নাগরিকের চিকিৎসা হয়। কিন্ত, চর সন্দেহে ভারতীয় নৌসেনার প্রাক্তন অফিসার কুলভূষণ যাদবকে গ্রেপ্তারির পর থেকে ভারত-পাক দ্বিপাক্ষিক সম্পর্কের অবনতি হয়েছে। তাই সেদেশের নাগরিকদের ভারতে আসার মেডিক্যাল ভিসা দেওয়ার প্রক্রিয়ায় রাশ টেনেছে পাক বিদেশমন্ত্রক। সমস্যায় পড়েছেন অনেকেই। আর বিপদে পড়া এইসব পাক নাগরিকদের এখন বড় ভরসা ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। এই ঘটনা আরও একবার তা প্রমাণ করল।

[OMG! এক মাসের বিদ্যুতের বিল এল ৩৮০০ কোটি!]

The post জানেন কেন সুষমা স্বরাজকে ‘মা’ বলে সম্বোধন করলেন পাক যুবতী? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার