shono
Advertisement

আদিত্যনাথের সঙ্গে বৈঠক, অমর সিং কি এবার বিজেপিতে?

সপা-কে কাবু করতেই অমরে মন বিজেপির? The post আদিত্যনাথের সঙ্গে বৈঠক, অমর সিং কি এবার বিজেপিতে? appeared first on Sangbad Pratidin.
Posted: 10:31 AM Jul 24, 2018Updated: 11:01 AM Jul 24, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় রাজনীতিতে দলবদলের জল্পনা চড়িয়ে দিলেন অমর সিং।সম্প্রতি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা করেন তিনি। বিশেষ সূত্রে সে সাক্ষাতের কথা নিশ্চিতও করা হয়েছে। তারপরই মনে করা হচ্ছে, এবার বিজেপিতে যোগ দিতে পারেন এই বর্ষীয়ান নেতা।

Advertisement

[ ঘুমের ওষুধ খাইয়ে পুরুষ ভক্তদের সঙ্গে সঙ্গম, গ্রেপ্তার স্বঘোষিত ধর্মগুরু ]

আসন্ন সাধারণ নির্বাচনের আগে হেভিওয়েট নেতাদের যে দলবদল হবে তা সহজেই অনুমান করা যায়। প্রতিটি দলই ঘর গুছিয়ে যুদ্ধে নামতে চাইছে। একদা সমাজবাদী পার্টিতে বিশেষ গুরুত্ব ছিল অমর সিংয়ের। মুলায়ম পরিবারের বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের নেপথ্যে থাকত তাঁর মতামত। এমনকী উত্তরপ্রদেশে যোগীরাজ শুরু হওয়ার আগে যাদব পরিবারে যে কোন্দল বেঁধেছিল, তখনও বিশেষ ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। তবে ক্রমে গুরুত্ব হারাতে থাকেন তিনি। দল থেকে তাঁকে বরখাস্তও করা হয়। এরপরই যোগী আদিত্যনাথের সঙ্গে তাঁর বৈঠক গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। মনে করা হচ্ছে সপা-র উপর বীতশ্রদ্ধ হয়ে এবার পদ্ম শিবিরের সৈনিক হতে চলেছেন তিনি। অন্যদিকে অমর সিংয়ের মতো নেতা যদি সপা থেকে বিজেপিতে যোগ দেন তবে লাভ আদিত্যনাথেরও। সপা-র অন্দরের কোন্দল যে কোন মাত্রায় পৌঁছেছে তা সামনে রেখে প্রচারে নামতে পারবে গেরুয়া শিবির। এমনিতেই অখিলেশ যাদবের বিরুদ্ধে অল আউট আক্রমণের পন্থা নিয়েছেন যোগী আদিত্যনাথ। সরকারি বাংলো ছাড়ার সময় তা নষ্ট করার অভিযোগ উঠেছিল অখিলেশের বিরুদ্ধে। তা নিয়ে দুই পক্ষের বেশ চাপানউতোর চলে। তবে রাজনৈতিক ক্ষেত্রে মায়াবতী-অখিলেশ জোটকে বেশ সমীহই করে চলছে বিজেপি। কারণ এই জোটই গোরক্ষপুর উপনির্বাচনেও ধাক্কা দিয়েছে বিজেপিকে। সুতরাং সপা-র বিরুদ্ধে আক্রমণ ছাড়া আর কোনও পন্থা নেই। সেই কাজে অমর সিং যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারবেন তা জানে গেরুয়া শিবির। ফলত বৈঠকের পরই অমরের বিজেপিতে যোগদানের জল্পনা মাথাচাড়া দিয়েছে প্রবলভাবে। যদিও বৈঠক কী আলোচনা হয়েছে তা কোনও পক্ষই খোলসা করেনি। এখনও আনুষ্ঠানিক কোনও ঘোষণাও করা হয়নি। 

The post আদিত্যনাথের সঙ্গে বৈঠক, অমর সিং কি এবার বিজেপিতে? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement