shono
Advertisement

Suvendu Adhikari: নন্দীগ্রামের শহিদ মঞ্চে ‘চোরমুক্ত’ বাংলা গড়ার ডাক শুভেন্দুর, ‘আপনিই গ্রেপ্তার হবেন’, পালটা কুণালের

পর পর একই মঞ্চে শহিদ বেদীতে মাল্যদান শুভেন্দু, কুণালের।
Posted: 11:36 AM Nov 10, 2023Updated: 12:38 PM Nov 10, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: ২০২৪ সালের ১০ নভেম্বরের মধ্যে বাংলা চোরমুক্ত হবে। নন্দীগ্রামের শহিদ দিবসের মঞ্চে দাঁড়িয়ে হুঁশিয়ারির সুরে বলে গেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর বক্তব্য, ২৪-এ কেন্দ্রে নরেন্দ্র মোদির সরকার গঠিত হলেই বাংলার চোরেরা একে একে গ্রেপ্তার হবে। কিছুক্ষণ পরে ওই একই মঞ্চ থেকে পালটা শুভেন্দুকেই গ্রেপ্তারির হুঁশিয়ারি দিলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)।

Advertisement

নন্দীগ্রামে রাজনৈতিক জমি ফিরে পাওয়ার আশায় ২০০৭ সালের ১০ নভেম্বর ‘সূর্যোদয়’ অভিযানের ডাক দিয়েছিল রাজ্যের তৎকালীন শাসক দল সিপিএম (CPIM)। সে দিনের রক্তাক্ত অভিযানে প্রাণ গিয়েছিল জমি আন্দোলনের একঝাঁক নেতা-কর্মীর। তার পর থেকে প্রতিবছর ১০ নভেম্বর শহিদ দিবস পালন করে নন্দীগ্রামবাসী। শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পর থেকে অবশ্য এই শহিদ দিবস অন্য মাত্রা পেয়েছে। গত দুবছর শহিদ দিবস পালন নিয়েও তৃণমূল-বিজেপির ঠান্ডা লড়াই দেখা গিয়েছে।

[আরও পড়ুন: টিটাগড়ে একের পর এক খুন, বিচারব্যবস্থা নিয়ে প্রশ্ন তুললেন বিধায়ক রাজ চক্রবর্তী]

এ বছরও ব্যতিক্রম হয়নি। এবারও করপল্লির শহিদ বেদিতে মাল্যদানের জন্য আলাদা আলাদা সময় বেঁধে দেওয়া হয় প্রশাসনের তরফে। সকাল ৯টা নাগাদ প্রথমে সেখানে মাল্যদানে যান শুভেন্দু। ওই শহিদ বেদীতে দাঁড়িয়েই তিনি বলেন,”পঞ্চায়েত নির্বাচনে যেমন নন্দীগ্রামে চোরমুক্ত গ্রাম পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতি গঠন হয়েছে। তেমনি একইভাবে চোর মুক্ত পশ্চিমবঙ্গ তৈরি হবে।”

[আরও পড়ুন: শ্বশুরের কুপ্রস্তাবে সম্মতি না দেওয়ার শাস্তি! ভয়ংকর পরিণতি মালদহের বধূর]

শুভেন্দুর পর ওই একই মঞ্চে শহিদ বেদীতে শ্রদ্ধা জানান কুণাল ঘোষ-সহ তৃণমূল নেতারা। মঞ্চে উপস্থিত ছিলেন সাংসদ দোলা সেন-সহ স্থানীয় তৃণমূল নেতৃত্ব। সেই মঞ্চে বসেই শুভেন্দুকে পালটা দেন কুণাল। তিনি বলে দেন, ২০২৪-এ কেন্দ্রে বিকল্প সরকার গঠিত হলে শুভেন্দু নিজেই গ্রেপ্তার হবে। যে ইডি-সিবিআইয়ের বলে বলিয়ান হয়ে এত বড় বড় কথা বলছেন, সেই ইডি-সিবিআই-ই গ্রেপ্তার করবে শুভেন্দুকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার