shono
Advertisement

বাজপেয়ীকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে আক্রান্ত স্বামী অগ্নিবেশ

বাজপেয়ীর শেষযাত্রায় অপ্রীতিকর ছবি। The post বাজপেয়ীকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে আক্রান্ত স্বামী অগ্নিবেশ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:16 PM Aug 17, 2018Updated: 03:27 PM Aug 17, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বাজপেয়ীর শেষযাত্রায় অপ্রীতিকর ছবি। অভিযোগ, বিজেপি দপ্তরের কাছেই স্বামী অগ্নিবেশের উপর চড়াও হয় বিজেপি সমর্থকরা । প্রয়াত অটলবিহারী বাজপেয়ীকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন এই সমাজ সংস্কারক। কিন্তু গাড়ি থেকে নামার সঙ্গে সঙ্গেই তাঁর উপর চড়াও হয় হিন্দুত্ববাদী সংগঠনের কয়েকজন সদস্য।

Advertisement

[বাজপেয়ী-মমতা যুগলবন্দিতে বিপ্লব ঘটেছিল রেলে]

একটি মোবাইলে তোলা ভিডিওতে দেখা যাচ্ছে, স্বামী অগ্নিবেশ দ্রুত গতিতে হেঁটে নিরাপত্তারক্ষীদের কাছে যাওয়ার চেষ্টা করছেন। আর তাঁকে পিছন থেকে মারধর করছে কয়েকজন ব্যক্তি। এক মহিলা তাঁর মাথার পাগড়ি ধরে টানও দিয়েছেন। হামলাকারীরা স্লোগান দিচ্ছিল, ‘ও একটা বেইমান, ওকে মারো।’ ভিড়ের রোষে রীতিমতো বিপর্যস্ত হয়ে পড়েছিলেন অগ্নিবেশ। পরে একটি পুলিশভ্যান এসে তাঁকে উদ্ধার করে নিয়ে যায়।  একটি সংবাদ সংস্থাকে অগ্নিবেশ জানিয়েছেন, “আমি বাজপেয়ীজিকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়েছিলাম। কিন্তু পুলিশ পিকেটের জন্য আমাকে কিছুটা রাস্তা যেতে হয়েছিল পায়ে হেঁটে। হঠাৎ একদল আমার উপর চড়াও হল। আমরা মাত্র দু’তিনজন ছিলাম, ওরা অনেকে ছিল। আমাকে মারধর করল, ঠেলে ফেলে দেওয়ার চেষ্টা করল। আমার পাগড়ি খুলে দেওয়ার চেষ্টা করল।”

[শেষকৃত্য বিকেলে, বাজপেয়ীর শেষযাত্রা উপলক্ষে একাধিক রাস্তা বন্ধ দিল্লিতে]

একমাসের মধ্যে স্বামী অগ্নিবেশের উপর এটি দ্বিতীয় হামলা । এর আগে গত ১৭ জুলাই ঝাড়খণ্ডের পাকুরে স্বামী অগ্নিবেশের উপর হামলা চালিয়েছিল একদল হিন্দুত্ববাদী যুবক। তারাও বিজেপি সমর্থক বলেই অভিযোগ। বিজেপি যুবা মোর্চার কর্মীরা সেবার মাটিতে ফেলে মারধর করেন সমাজ সংস্কারককে। সেবার অল্পের জন্য প্রাণে বেঁচে যান তিনি। আসলে অগ্নিবেশের বিরুদ্ধে সনাতন হিন্দু ধর্মবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ রয়েছে। যদিও, বারবার সেই অভিযোগ অস্বীকার করেছেন এই হিন্দু সন্ন্যাসী।

The post বাজপেয়ীকে শেষ শ্রদ্ধা জানাতে গিয়ে আক্রান্ত স্বামী অগ্নিবেশ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement