shono
Advertisement

দেশের কাজ না করে নায়িকার পোশাকে নজর! ‘বেশরম’বিতর্কে বিজেপিকে খোঁচা স্বরার

পাঠান বিতর্কের বিরোধিতা করেছেন পরিচালক ওনিরও।
Posted: 10:53 AM Dec 17, 2022Updated: 01:40 PM Dec 17, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাহরুখ-দীপিকার ‘পাঠান’ ছবির ‘বেশরম’ গান নিয়ে তোলপাড় বলিউডে। একদিকে যেমন এই ছবিকে বয়কট করার ডাক উঠেছে। অন্যদিকে, শাহরুখের পাঠানের পাশে দাঁড়িয়েছে বলিউডের একাংশও। এই যেমন ‘বেশরম’ গানে গেরুয়া রঙের বিকিনি বিতর্কে এবার দীপিকার পাশে দাঁড়ালেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhaskar) ও পরিচালক ওনির।

Advertisement

টুইট করে স্বরা লেখেন, ”আমাদের দেশের সত্যবান রাজনৈতিক নেতাদের সঙ্গে আলাপ করুন। অভিনেত্রীর পোশাক থেকে চোখ সরলে, তবে তো কিছু কাজ করবে! ”

অন্যদিকে, আইপিএস অফিসার এম নাগেশ্বর রাওয়ের একটি টুইটের কড়া নিন্দা করেন বলিউড পরিচালক ওনির। আইপিএস টুইটে লিখেছিলেন, ‘স্বামী হয়ে কীভাবে রণবীর, দীপিকাকে এমন পোশাক পরার অনুমতি দিল কয়েকটা টাকার রোজগারের জন্য!’ এই টুইটকে নিন্দা করে ওনির লেখেন, ”এটা কীধরণের উক্তি! নিম্ন মানসিকতার লোকেরাই এধরনের মন্তব্য় করতে পারেন।”

[আরও পড়ুন: ‘ছেলে খুন করেনি, আমি বেঁচে আছি!’ থানায় এসে স্পষ্ট জানালেন অভিনেত্রী বীণা কাপুর]

প্রসঙ্গত, বৃহস্পতিবার উলেমা বোর্ডের সভাপতি সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমকে বলেন, ”শাহরুখের এ ছবি মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত আনতে পারে। শুধু মধ্যপ্রদেশ নয় গোটা দেশেই যাতে ছবি মুক্তি না পায়, তার ব্যবস্থা করা উচিত।’’ তাঁদের যত আপত্তি ‘পাঠান’ নাম নিয়ে। অন্যদিকে, উলেমা বোর্ডের সভাপতি সৈয়দ আনাস আলির কথায়, ‘‘মুসলিম সম্প্রদায়ের মধ্যে পাঠান অত্যন্ত সম্মানীয়। এই ছবির নাম ও ছবিতে যে পোশাক ব্যবহার হয়েছে তাতে পাঠানদের ভাবমূর্তি নষ্ট হয়েছে। যদি একান্তই এই ছবি মুক্তি পায়, তা হলে নাম বদল করতে হবে।”

‘পাঠান’ (Pathaan) ছবির গান ও বেশ কিছু দৃশ্য নিয়ে আপত্তি তোলেন মধ্যপ্রদেশের বিজেপি নেতা নরোত্তম মিশ্র। টুইট করে তিনি জানিয়েছেন, “পাঠান ছবির বেশ কিছু দৃশ্য অশোভন। এই দৃশ্যগুলো বাতিল না করলে মধ্যপ্রদেশে এই ছবিকে মুক্তি দেওয়া যাবে না।” তাঁর কথায়, “পাঠান ছবির এই গান ও দৃশ্য পরিচালকের নোংরা মানিসকতার পরিচয়। এর তীব্র বিরোধিতা করছি।”

সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং ‘বয়কট পাঠান’ (Boycott Pathaan)। নেটদুনিয়ার একাংশ গানের দৃশ্য শেয়ার করে ছবি বয়কটের ডাক দিয়েছে। ‘বয়কট পাঠান’ হ্যাশট্যাগ দিয়ে লেখা হয়েছে, “পাঠান ছবিতে তোতলাটা নায়িকাকে গেরুয়া রঙের পোশাক পরিয়েছে আর গানের নাম দিয়েছে বেশরম রং।” এই টুইট শেয়ার করেই আবার সাধ্বী প্রাচী গোটা ভারতবর্ষেই ছবিটি বয়কটের ডাক দিয়েছেন। অনেকে আবার দীপিকার সঙ্গে তাঁর স্বামী রণবীর সিংয়ের নগ্ন ফটোশুটের কার্টুন শেয়ার করেও ব্যঙ্গ করেছেন। গোটা বলিউডকে বয়কট করার ডাকও দেওয়া হয়েছে। তবে বিতর্কের মাঝেও ইউটিউবে গানটির ভিউ বাড়ছে হু হু করে।

[আরও পড়ুন: চলচ্চিত্র উৎসবের মঞ্চে অরিজিতের ‘গেরুয়া…’ গান নিয়ে রাজনীতি বিজেপির, পালটা তৃণমূলের ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement