shono
Advertisement

সিডনিতে ফের করোনা সংক্রমণের ঢেউ, তৃতীয় টেস্ট ঘিরে অনিশ্চয়তা, কী বলছে অজি বোর্ড?

৭ জানুয়ারি থেকে শুরু হওয়ার কথা সিডনি টেস্ট।‌
Posted: 05:02 PM Dec 18, 2020Updated: 05:02 PM Dec 18, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনা আবহেই (Corona Pandemic) অস্ট্রেলিয়া (Australia) সফরে গিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। ওয়ানডে, টি-২০ সিরিজের পর এবার টেস্ট সিরিজে মুখোমুখি হয়েছে দুই যুযুধান প্রতিপক্ষ। ইতিমধ্যে অ্যাডিলেডে শুরুও হয়েছে প্রথম টেস্ট। এরপর মেলবোর্নে খেলা হবে দ্বিতীয় টেস্ট। তারপরই সিডনিতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ম্যাচটি। সেটি শুরু হওয়ার কথা আগামী বছর ৭ জানুয়ারি থেকে।

Advertisement

কিন্তু সেই টেস্ট নিয়ে এবার দেখা দিল সংশয়ের কালো মেঘ। কারণ সিডনিতে নতুন করে করোনা সংক্রমণের ঢেউ লক্ষ্য করা গিয়েছে। ইতিমধ্যে ব্রেট লি-সহ আরও দু’‌জন ধারাভাষ্যকারকে সিডনিতে বাড়িতেও পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে সিডনিতে টেস্ট হওয়া নিয়ে আশ্বস্ত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বলা হয়েছে, গোটা পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। টেস্ট আয়োজন নিয়ে এখনও পর্যন্ত কোনও সমস্যা নেই।

[আরও পড়ুন:‌ ডোপ কেলেঙ্কারির জের, কাতার বিশ্বকাপ ও আগামী দুই অলিম্পিকে উড়বে না রাশিয়ার পতাকা]

করোনা আবহে ইংল্যান্ড-দুবাইয়েও ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয়েছে। কিন্তু সেখানে দর্শক প্রবেশের অনুমতি নেই। উলটোদিকে, অস্ট্রেলিয়ায় সীমিত সংখ্যক দর্শক প্রবেশের অনুমতি রয়েছে। সম্প্রতি সিডনির উত্তর প্রান্তে নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে। আর তাতেই প্রশ্ন উঠছে, তাহলে কি বাতিল হবে সিডনি টেস্ট (Sydney Test)?‌ এই প্রসঙ্গে এক সাক্ষাৎকারে এমন আশঙ্কা কিন্তু কার্যত উড়িয়ে দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (Cricket Australia) অন্তর্বতী চিফ এগজিকিউটিভ নিক হকলে। তিনি বলেন, ‘‌‘এই নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে অনেক আলোচনা এবং বৈঠক হয়েছে‌। এজন্য আমরা ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ে রেখেছি। আপাতত পরিস্থিতির দিকে লক্ষ্য রাখছি। সেটা ছাড়া আর কিছু করার নেই। তবে আমাদের এখনই ঘাবড়ানোর মতো কিছু হয়নি। শান্ত থাকতে হবে। করোনা রুখতে অজি প্রশাসন দুরন্ত কাজ করেছে। প্রশাসনের সঙ্গে কথা বলেই সমস্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’‌’ এরপরই সিডনি টেস্ট প্রসঙ্গে তাঁর মন্তব্য, ‘‌‘‌সিডনি টেস্ট না আয়োজন করার কোনও কারণ নেই। এজন্যই হাবগুলো তৈরি করা হয়েছে। আমরা বিশেষজ্ঞদের সঙ্গে প্রতি মুহূর্তের পরিস্থিতি নিয়ে আলোচনা করছি। দেখা যাক।’‌’‌

এদিকে, চোট সারানোর জন্য বর্তমানে সিডনিতে রয়েছেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। তাঁকেও মেলবোর্নে উড়িয়ে নিয়ে আসা হতে পারে। পাশাপাশি সিডনিতে একান্তই ম্যাচ আয়োজন না করা গেলে সেটি সরিয়ে আনা হতে পারে মেলবোর্নে। পর পর দুটো টেস্ট ম্যাচ আয়োজন করতে পারবে কি না মেলবোর্ন ক্রিকেট অ্যাসোসিয়েশন, সে ব্যাপারেও আলোচনা করা হবে।

[আরও পড়ুন:‌ মেসি-রোনাল্ডোদের হারিয়ে ফিফার ‘দ্য বেস্ট’ ফুটবলার লিওয়েনডস্কি, অন্য পুরস্কার নিয়ে বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement