shono
Advertisement
T20 World Cup 2024

আজ বিশ্বকাপ অভিযান শুরু ভারতের, আয়ারল্যান্ডের বিরুদ্ধে কেমন দলের অতীত ফল?

এখনও পর্যন্ত আটটি টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে দুই দল।
Published By: Sulaya SinghaPosted: 11:16 AM Jun 05, 2024Updated: 11:16 AM Jun 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রস্তুতির পালা শেষ। বিশ্বকাপে আজ, বুধবার অভিযান শুরু ভারতের। নিউ ইয়র্কে ভারতীয় সময় রাত ৮টায় আয়ারল্যান্ডের বিরুদ্ধে নামবেন রোহিত শর্মারা। কিন্তু এই ম্যাচের আগে নিউ ইয়র্কের পিচ চিন্তায় রেখেছে কোচ রাহুল দ্রাবিড়কে। স্পঞ্জি পিচে চোটাঘাতের সম্ভাবনা নিয়ে ছেলেদের সতর্কও করেছেন তিনি। তবে শুধুই পিচের পরিস্থিতি নয়, টিম ইন্ডিয়া সতর্ক প্রতিপক্ষকে নিয়েও।

Advertisement

চলতি টুর্নামেন্টে জয়ের অন্যতম দাবিদার টিম ইন্ডিয়া (Team India)। তবে লড়াইটা খুব একটা সহজ হবে না রোহিতদের জন্য। কারণ ধারেভারে খুব বেশি পিছিয়ে নেই আয়ারল্যান্ডও। সম্প্রতি তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে তারা। তাছাড়া আইসিসি ব়্যাঙ্কিংয়ে ভালো স্থানে রয়েছেন একাধিক আইরিশ তারকা। ফলে তাদের হালকা ভাবে নেওয়ার যে কোনও প্রশ্ন নেই, তা ভালোই জানেন রোহিতরা। মনে আছে গত সাক্ষাতে ভারতীয় দলের বিরুদ্ধে ঠিক কেমন পারফর্ম করেছিল আয়ারল্যান্ড।

[আরও পড়ুন: গতিবিধি রহস্যজনক! তেজস্বীর সঙ্গে এক বিমানে দিল্লির পথে ‘পল্টুরাম’ নীতীশ]

এখনও পর্যন্ত আটটি টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে সাতটিতে জয়ী ভারত। একটি ম্যাচ বৃষ্টিতে বাতিল হয়ে যায়। রোহিতদের বিরুদ্ধে এখনও পর্যন্ত জয়ের ইতিহাস রচনা করতে না পারলেও একাধিকবার ভালো লড়াই দিয়েছে তারা।

গত বছর আগস্টে তিন ম্য়াচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আয়ারল্যান্ড উড়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। সেই দলে অবশ্য অনুপস্থিত ছিলেন একাধিক সিনিয়র তারকা। চোট সারিয়ে কামব্যাক করা জশপ্রীত বুমরাহকে নেতৃত্বের দায়িত্ব দিয়েছিল বিসিসিআই। তিন ম্যাচের সিরিজের শেষেরটি বৃষ্টির কারণে ভেস্তে যায়। দ্বিতীয় ম্যাচে দুরন্ত পারফর্ম করেছিলেন রিঙ্কু সিং। তার আগে ২০২২ সালে ডাবলিনে ভারতের বিরুদ্ধ নজর কেড়েছিলেন পল স্টারলিং, হ্যারি টেক্টররা। এবার দেখার এদিনের ম্যাচ একপেশেই ভাবেই জিতে নেন কোহলিরা, নাকি কোনও অঘটন ঘটাতে পারে আয়ারল্যান্ড।

[আরও পড়ুন: সপ্তাহান্তে শিয়ালদহ ডিভিশনে বাতিল বহু ট্রেন, চরম যাত্রী ভোগান্তির আশঙ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি টুর্নামেন্টে জয়ের অন্যতম দাবিদার টিম ইন্ডিয়া (Team India)।
  • তবে লড়াইটা খুব একটা সহজ হবে না রোহিতদের জন্য। কারণ ধারেভারে খুব বেশি পিছিয়ে নেই আয়ারল্যান্ডও।
  • সম্প্রতি তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে তারা।
Advertisement