shono
Advertisement

সুপার-১২ রাউন্ডের চতুর্থ ম্যাচেও হার, সরকারিভাবে টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় বাংলাদেশের

চারে চার বাংলাদেশের!
Posted: 06:45 PM Nov 02, 2021Updated: 07:03 PM Nov 02, 2021

বাংলাদেশ: ৮৪ (মেহেদি হাসান ২৭, লিটন দাস ২৪)
দক্ষিণ আফ্রিকা: ৮৬-৪ (বাভুমা ৩১, ভ্যান ডার ডুসেন ২২)
দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে জয়ী

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে চারে চার বাংলাদেশের (Bangladesh)। না জয় নয়, হার। টুর্নামেন্টের সুপার-১২ রাউন্ডের চারটি ম্যাচের চারটিই হারল বাংলা টাইগাররা। কাগুজে বাঘই রয়ে গেলেন মাহমুদউল্লারা। শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও হতশ্রী পারফরম্যান্স করে হারল বাংলাদেশ। সেই সঙ্গে গ্রুপ ওয়ানের প্রথম দল হিসাবে টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের লড়াই থেকে সরকারিভাবে ছিটকে গেল বাংলা টাইগাররা।

এদিন আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক বাভুমা (Temba Babhuma)। তাঁর সিদ্ধান্ত এক্কেবারে সঠিক প্রমাণিত হয়। দক্ষিণ আফ্রিকার পেসারদের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ। তাঁদের ইনিংস শেষ হয়ে মাত্র ৮৪ রানে। বাংলা টাইগারদের মুখ বাঁচান মেহেদি হাসান (২৭) এবং লিটন দাস (২৪)। নরকিয়া এবং রাবাদা দু’ জনেই নেন ৩টি করে উইকেট। দুটি উইকেট নেন শামসি।

[আরও পড়ুন: ICC T-20 World Cup 2021: কোহলির ৯ মাসের মেয়েকে ধর্ষণের হুমকি, অভিযুক্তের গ্রেপ্তারির দাবিতে সরব মহিলা কমিশন]

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৩ ওভার ৩ বলে ৪ উইকেট হারিয়ে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যান প্রোটিয়ারা। যদিও, একটা সময় বাংলাদেশের পেসাররা লড়াইয়ে ফেরার চেষ্টা করেছিলেন। মাত্র ৩৩ রানে ৩ উইকেটের পতন হয় তাঁদেরও। কিন্তু শেষ পর্যন্ত অধিনায়ক বাভুমা (৩১) এবং ভ্যান ডার ডুসেন (২২) রান করে ম্যাচ জিতিয়ে দেন প্রোটিয়াদের।

[আরও পড়ুন: বিরাট-রোহিত নন, আসন্ন ভারত-নিউজিল্যান্ড সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন এই ব্যাটসম্যান]

চলতি টুর্নামেন্টে সেভাবে নিজেদের মেলেই ধরতে পারেনি বাংলাদেশ। অধিকাংশ ম্যাচেই ব্যর্থ হয়েছেন বাংলাদেশের ব্যাটাররা। ফলস্বরূপ, চার ম্যাচে চারটিই হারতে হল টাইগারদের। এবার বাংলাদেশের একমাত্র টার্গেট হতে চলেছে টুর্নামেন্টের সুপার-১২ রাউন্ডে খাতা খোলা। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা এই জয়ের ফলে সেমিফাইনালের লড়াইয়ে অনেকটা এগিয়ে গেল প্রোটিয়ারা। এই মুহূর্তে অস্ট্রেলিয়াকে টপকে গ্রুপ ওয়ানে দ্বিতীয় স্থানে উঠে এল দক্ষিণ আফ্রিকা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement