shono
Advertisement

T20 World Cup: পরিকল্পনার অভাবই ডোবাল ভারতকে! বিশ্বকাপ থেকে ছিটকে যেতেই সমালোচনায় বিদ্ধ কোহলিরা

সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া জানালেন ভারতের প্রাক্তন ক্রিকেটাররা।
Posted: 09:00 PM Nov 07, 2021Updated: 09:16 PM Nov 07, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) ভারতের ভাগ্য ঝুলছিল নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচের উপরে। কেন উইলিয়ামসনরা খুব সহজেই ৮ উইকেটে জিতে যাওয়ায় ভারত সরকারি ভাবে ছিটকে যায় টুর্নামেন্ট থেকে। আর ভারতের বিদায়ের পরে সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়া জানিয়েছেন দেশের প্রাক্তন ক্রিকেটাররা। কেউ সমালোচনা করেছেন, কেউ আবার ব্যঙ্গ করেছেন। সোশ্যাল মিডিয়ায় ভারতের ক্রিকেট ভক্তরাও ছেড়ে কথা বলেননি। এর মধ্যেই ইরফান পাঠানের মতো প্রাক্তন ক্রিকেটার ঈঙ্গিতবাহী পোস্ট করেছেন। 

Advertisement

এবারের টুর্নামেন্টের  প্রথম ম্যাচ থেকেই হতশ্রী পারফরম্যান্স দেখিয়েছেন বিরাট কোহলিরা (Virat Kohli)।  প্রথম ম্যাচে পাকিস্তান ১০ উইকেটে হারিয়েছে ভারতকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ব্যাটিং নিয়ে প্রবল সমালোচনা হয়েছে। আফগানিস্তান ও স্কটল্যান্ডের বিরুদ্ধে বড় জয় পায় ভারত। কিন্তু রবিবার আফগানিস্তান হেরে যাওয়ায় ভারত বিদায় নিল টুর্নামেন্ট থেকে।

[আরও পড়ুন: T-20 WC 2021: ফের নিউজিল্যান্ড কাঁটাতেই বিদ্ধ ভারত, আফগানদের হারে বিশ্বকাপ থেকে বিদায় কোহলিদের]

ভারতের প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান (Irfan Pathan) টুইট করেছেন, ”পরের বার ভাল পরিকল্পনা করে এসো।” তবে কি তিনি বলতে চাইলেন এবার পরিকল্পনায় গলদ ছিল ভারতের? ক্রিকেট বিশেষজ্ঞরা তো সেরকমটাই বলেছেন। পাকিস্তানের বিরুদ্ধে হারের পরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে রোহিত শর্মাকে ওপেনিং স্লট থেকে সরিয়ে দেওয়া হয়। তিনে পাঠানো হয় রোহিতকে। চারে নেমে যান বিরাট কোহলি। যা নিয়ে প্রবল সমালোচনা করেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর।  

 

এদিনের ম্যাচ জিতে নিউজিল্যান্ড চলে গেল শেষ চারে। হরভজন সিং (Harbhajan Singh) টুইট করেছেন, ” ওয়েল ডান ব্ল্যাক ক্যাপস। তোমরা যোগ্য দল হিসেবে সেমিফাইনালে পৌঁছেছো। কেন উইলিয়ামসন কতটা ভাল, তা বোঝাই গেল। এই লোকটাকে এবং ওর দলকে খুব ভালবাসি।  ভারত আর এগোতে পারবে না জানি। কোনও চিন্তা নেই। আমরা শক্তি সঞ্চয় করে আরও শক্তিশালী ভাবে ঘুরে দাঁড়াবো।”  

 

ভারতের প্রাক্তন বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) ব্যঙ্গ করে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ছবি পোস্ট করে লিখেছেন, ”খতম, বাই বাই, টাটা গুডবাই।” ওয়াসিম জাফর আবার টুইট করে দেখিয়েছেন, পিছনে থাকা নিউজিল্যান্ড এগিয়ে যাচ্ছে ভারত ও আফগানিস্তানের থেকে। 

 

আগামিকাল ভারতের নিয়মরক্ষার খেলা নামিবিয়ার সঙ্গে। বিশ্রাম না পাওয়ার জন্যই এমন লজ্জাজনক ভাবে বিদায় নিতে হল ভারতকে। ভারতের বোলিং কোচ ভরত অরুণ এমনটাই বলছেন। ভরত অরুণের আগে প্রায় একই কারণ দর্শিয়েছিলেন বুমরা।  

[আরও পড়ুন: ভারতীয় দলের দায়িত্ব ছেড়েই আইপিএলের পথে শাস্ত্রী! কোচ হতে পারেন এই ফ্র্যাঞ্চাইজির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement