shono
Advertisement

দেশে পেরতে পারেননি স্কুলের গণ্ডি, চিন থেকে ডিপ্লোমা বিজেপি প্রার্থীর

দিল্লির হরিনগর বিধানসভার ওই প্রার্থীর নাম তেজিন্দার পাল সিং বাগ্গা। The post দেশে পেরতে পারেননি স্কুলের গণ্ডি, চিন থেকে ডিপ্লোমা বিজেপি প্রার্থীর appeared first on Sangbad Pratidin.
Posted: 04:56 PM Jan 26, 2020Updated: 04:56 PM Jan 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আম আদমি পার্টি (AAP)’র প্রাক্তন নেতা প্রশান্তভূষণকে চড় মারার ঘটনা থেকে অরুন্ধতী রায়ের বই প্রকাশের অনুষ্ঠানে গন্ডগোল। অথবা মণিশংকর আইয়ারের মন্তব্যের প্রেক্ষিতে কংগ্রেস সদর দপ্তরের বাইরে চা বিক্রি করা। বারবারই লাইমলাইটে আসার চেষ্টা করেছেন বিজেপি নেতা তেজিন্দার পাল সিং বাগ্গা। অনেক ক্ষেত্রে বিতর্কে জড়ালেও তাঁর এই প্রচেষ্টা আজ সফল হয়েছে। আসন্ন বিধানসভা নির্বাচনে দিল্লির হরিনগর আসন থেকে বিজেপির প্রতীকে ভোট দাঁড়াচ্ছেন তিনি।

Advertisement

আর এতেই বেঁধেছে বিপত্তি। এতদিন নিজেকে একজন বিশিষ্ট ব্যক্তি হিসেবে দিল্লির রাজনীতিতে প্রতিষ্ঠিত করে চাওয়া এই বিজেপি নেতার অতীতের ঘটনা জানতে পারা গিয়েছে। মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া হলফনামায় উল্লেখ করা হয়েছে, ২০১৭ সালে তিনি চিনের তাইওয়ানে অবস্থিত ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটির থেকে ন্যাশনাল ডেভেলপমেন্ট কোর্সে ডিপ্লোমা করেছেন।

[আরও পড়ুন: দিনে একশো একুশের বিনিময়ে মিলবে ২৭ লক্ষ টাকা! নয়া পলিসি আনতে পারে LIC]

 

যদিও ২০১৭ সালে দিল্লি বিজেপির মুখপাত্র নিযুক্ত হওয়ার সময় জমা দেওয়া তাঁর হলফনামায় অন্য তথ্য দেওয়া আছে। সেখানে তিনি উল্লেখ করেছিলেন যে IGNOU থেকে স্নাতক হওয়ার প্রস্তুতি নিচ্ছেন। সাধারণত ক্লাস ১২ যারা পাশ করতে পারে না তাদের জন্য এই কোর্সের ব্যবস্থা করেছে IGNOU কর্তৃপক্ষ। তিন বছর বাদে বিধানসভা উপলক্ষে তাঁর এই হলফনামা জমা পড়া পরেই কটাক্ষ করছে বিরোধীরা।

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসে নারীশক্তির জয়জয়কার, চমক কপ্টার অ্যাপাচে-চিনুকের কারিকুরি]

এর পাশাপাশি ‘বাগ্গা বাগ্গা হর জায়গা’ শিরোনামে একটি গান তৈরির জেরে বিতর্ক জড়িয়েছেন তিনি। নিয়ম মেনে প্রচারের যাবতীয় খরচ কমিশনের ঘরে দাখিল করা নিয়ম। কিন্তু, এই গানটি তৈরি করতে কত খরচ হয়েছে, সেই তথ্য বাগ্গা জমা দেননি বলে অভিযোগ। তাই শনিবার কমিশনের তরফে তাঁকে নোটিস পাঠানো হয়েছে। কেন খরচ সংক্রান্ত তথ্য গোপন রেখেছেন, সেই প্রশ্নও তোলা হয়েছে ওই নোটিসে। এপ্রসঙ্গে বাগ্গান বলেন, ‘আমাকে ভয় পেয়ে কমিশনের কাছে অভিযোগ জানিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। এর প্রেক্ষিতে একটি নোটিস পেয়েছি। এবিষয়ে ঠিক সময়ে কমিশনকে জবাব দেব।’

The post দেশে পেরতে পারেননি স্কুলের গণ্ডি, চিন থেকে ডিপ্লোমা বিজেপি প্রার্থীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement