shono
Advertisement

দুহাজার কোটির আন্তর্জাতিক মাদক কারবারের পর্দা ফাঁস! মাস্টারমাইন্ড তামিল প্রযোজক?

দিল্লি পুলিশের স্পেশাল সেল ও নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর যৌথ অভিযানে গ্রেপ্তার ৩।
Posted: 12:48 PM Feb 25, 2024Updated: 04:53 PM Feb 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক মাদক কারবারের পর্দা ফাঁস! দিল্লি পুলিশের স্পেশাল সেল ও নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর (NCB) যৌথ অভিযানে বাজেয়াপ্ত সিউডোফেড্রিন। অভিযোগ, মাদক তৈরির জন্য তা মজুত করা হয়েছিল। ঘটনাস্থলে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলেই খবর। এর মধ্যেই আবার শোনা যাচ্ছে, প্রায় দুহাজার কোটির এই আন্তর্জাতিক মাদক পাচারের কারবারের মাস্টারমাইন্ড তামিল সিনেমার এক প্রযোজক।

Advertisement

কে এই প্রযোজক? তা এখনও পর্যন্ত জানা যায়নি। তবে দিল্লি পুলিশের স্পেশাল সেল ও NCB-র অভিযানের খবর পাওয়ার পর থেকেই নাকি বেপাত্তা তিনি। সাধারণত সর্দি-কাশির ওষুধ তৈরির উপাদান হিসেবে সিউডোফেড্রিন ব্যবহার করা হয়। এর ব্যবহারের উপর কড়া নিয়মও রয়েছে। কিন্তু এই উপাদানেই নাকি আবার ক্যাফেইন মিশিয়ে মাদকদ্রব্য তৈরি করা হয়।

[আরও পড়ুন: ‘সর্বস্বান্ত হয়েছিলাম, অ্যাকাউন্টে মাত্র…’, চূড়ান্ত সংগ্রাম ছিল ‘টুয়েলভথ ফেল’-এর নায়িকার]

শোনা যায়, সিউডোফেড্রিনের অবৈধ ব্যবহারের এই কারবার শুধু ভারতে নয় নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, মালয়েশিয়াতেও ছড়িয়ে ছিল। অস্ট্রেলিয়া পুলিশ ও নিউজিল্যান্ডের কাস্টমস ডিপার্টমেন্টের কাছ থেকে এর খবর পায় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। তার পর দিল্লি পুলিশের স্পেশাল সেলের সঙ্গে যৌথভাবে এই র‌্যাকেটের পর্দা ফাঁস করার জন্য একটি টিম তৈরি করা হয়।

আমেরিকার ড্রাগ এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট সূত্রে খবর পাওয়া যায়, দিল্লিতে ঘাঁটি তৈরি করেই এই মাদক পাচারের কারবার চলছে। সূত্র মারফত খবর পেয়ে, পশ্চিম দিল্লির গোডাউনে হানা দেয় দিল্লি পুলিশ ও NCB-র টিম। সেখান থেকে ৫০ কেজি সিউডোফেড্রিন উদ্ধার হয় (যা এই মাদক তৈরির উপাদান হিসেবে ব্যবহার করা হতো বলেই অভিযোগ)। প্রসঙ্গত, এক কেজি সিউডোফেড্রিনের বাজার দর এখন প্রায় দেড় কোটি টাকা। শোনা যায়, এই সূত্র ধরেই তামিল প্রযোজকের সন্ধান পায় পুলিশ ও NCB-র টিম। আপাতত তাঁকে খুঁজে বের করার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: ২৫ ফেব্রুয়ারি থেকে ২ মার্চের Horoscope: কারা পাবেন সুসংবাদ? কারা এড়াবেন তর্ক-বিতর্ক? জেনে নিন রাশিফল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement