shono
Advertisement

তামিলনাড়ুর পুলিশি হেফাজতে বাবা-ছেলের মৃত্যুর তদন্ত করবে CBI, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মাদ্রাজ হাই কোর্টের অনুমতি পেলে তদন্ত শুরু হবে। The post তামিলনাড়ুর পুলিশি হেফাজতে বাবা-ছেলের মৃত্যুর তদন্ত করবে CBI, ঘোষণা মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 09:25 PM Jun 28, 2020Updated: 09:25 PM Jun 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুতে পুলিশি হেফাজতে বাবা-ছেলের মৃত্যু ঘিরে উত্তাল দক্ষিণি রাজ্য। সোশ্যাল মিডিয়াতেও নিন্দার ঝড় বয়ে যাচ্ছে। পরিস্থিতি সামাল দিতে মৃত্যুর সিবিআই তদন্তের কথা ঘোষণা করলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ই কে পালানিস্বামী। তবে মাদ্রাজ হাই কোর্টের অনুমতি নিয়ে তবেই তদন্ত হস্তান্তর করা হবে বেলে জানিয়েছেন তিনি। রবিবার মুখ্যমন্ত্রী বলেন, “পুলিশি হেফাজতে বাবা-ছেলের মৃত্যুর ঘটনার তদন্চত করবে সিবিআই। তবে মাদ্রাজ হাই কোর্ট থেকে অনুমতি পাওয়ার পরই তদন্তভার দেওয়া হবে।”

Advertisement

ঘটনার সূত্রপাত লকডাউনের নিয়ম অগ্রাহ্য করে দোকান খোলা নিয়ে। জানা যায়, তামিলনাড়ুর তুতিকোরিন (Tuticorin) জেলায় মোবাইলের দোকান চালাতেন পি জয়রাজ ও তাঁর ছেলে পেন্নাস। লকডাউনের মধ্যে দিনের একটি নির্দিষ্ট সময়েই দোকান খোলার অনুমতি দিয়েছে পালানিস্বামীর সরকার। কিন্তু সেই নির্দিষ্ট সময়ের পরেও জয়রাজ ও তাঁর ছেলে দোকান খুলে রেখেছিলেন বলে জানানো হয় পুলিশের তরফ থেকে। মৃতের পরিজনেদের অভিযোগ যে, সান্তনকুলম থানায় পুলিশ জয়রাজ ও তাঁর ছেলেকে প্রচণ্ড মারধর করে। তাতেই মৃত্যু হয় তাঁদের। ব্যবসায়ীও তাঁর ছেলের শরীরে পরিজনেরা আঘাতের চিহ্ন দেখেছেন বলে অভিযোগ করেন।

[আরও পড়ুন : জেরা করতে ডেকে বেধড়ক মারে মৃত্যু যুবকের, তামিলনাড়ুতে ফের কাঠগড়ায় পুলিশ]

এই ঘটনায় দুই সাব ইনসপেক্টর-সহ চার পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে বলেও জানা যায়। মুখ্যমন্ত্রী ই কে পালানিস্বামী (K Palaniswami) আগেই এই দু’জনের মৃত্যুতে শোকপ্রকাশ করে মৃতদের পরিবারকে ২০ লক্ষ টাকা ক্ষতিপুরণ দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। মৃতদের পরিবারের যে কোনও একজনকে চাকরি দেবেন বলেও জানান। তবে পুলিশের অত্যাচারেই ব্যবসায়ী ও তাঁর ছেলে প্রাণ হারিয়েছেন কিনা সেই বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন খোদ মুখ্যমন্ত্রীও। শেষপর্যন্ত পরিস্থিতির চাপে পড়ে গোটা ঘটনার সিবিআই তদন্তের পথে হাঁটছে সরকার।

[আরও পড়ুন : পাকিস্তান থেকে দেশে ফিরলেন লকডাউনে আটকে পড়া ২০৮ জন ভারতীয়]

The post তামিলনাড়ুর পুলিশি হেফাজতে বাবা-ছেলের মৃত্যুর তদন্ত করবে CBI, ঘোষণা মুখ্যমন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement