shono
Advertisement

মোদির পাশে দাঁড়ানোর জের, পওয়ারের দল ছাড়লেন হেভিওয়েট নেতা

কংগ্রেসে যোগ দিতে পারেন ওই হেভিওয়েট নেতা। The post মোদির পাশে দাঁড়ানোর জের, পওয়ারের দল ছাড়লেন হেভিওয়েট নেতা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:28 PM Sep 28, 2018Updated: 08:58 AM Sep 29, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাফালে ইস্যুতে মোদির পাশে দাঁড়ানোর জের। শরদ পওয়ারের সঙ্গ ছড়ালেন তাঁর ছায়াসঙ্গী তারিক আনোয়ার। সোনিয়া গান্ধী কংগ্রেস সভাপতির দায়িত্ব নেওয়ার সময় পওয়ারের হাত ধরে কংগ্রেস ত্যাগ করে এনসিপি তৈরি করেছিলেন আনোয়ার। এরপর থেকেই এনসিপির প্রথম সারির নেতাদের মধ্যে উপরের সারিতে উচ্চারিত হয় তারিক আনোয়ারের নাম। আপাতত বিহারের কাটিহারের সাংসদ তিনি। আনোয়ারের দল ছাড়ায় বিহারে এনসিপি অস্তিত্ব সংকটে পড়ে যেতে পারে।

Advertisement

[মহাজোটে ধাক্কা, রাফালে ইস্যুতে মোদির পাশেই পওয়ার!]

অন্য বিরোধীরা যখন রাফালে ইস্যুতে মোদির মুণ্ডপাতে ব্যস্ত, তখনই উলটো পথে হেটেছিলেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার। রাফালে ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশেই দাঁড়িয়েছিলেন মারাঠা নেতা। একটি মারাঠি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পাওয়ার বলেন, “রাফালে ইস্যুতে মোদির সদিচ্ছা নিয়ে তাঁর ব্যক্তিগতভাবে কোনও প্রশ্ন নেই। বিরোধীরা রাফালে বিমানের বিস্তারিত তথ্য প্রকাশ্যে আনার যে দাবি জানাচ্ছে তাও অযৌক্তিক।” যদিও পাওয়ার বলেন, সরকার রাফালের তথ্য বিস্তারিত না দিতে চাইলেও যুদ্ধ বিমানের দাম প্রকাশ্যে আনতেই পারে। দাম প্রকাশ্যে আনায় কোনও আপত্তি থাকার কথা নয়।

[রাহুল গান্ধী নিজেই ‘মেড ইন ইতালি’, কটূক্তি বিজেপি নেতার]

প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রীর এই মন্তব্যের পরই উত্তাল জাতীয় রাজনীতি। বিজেপি পওয়ারের মন্তব্যকে কাজে লাগিয়ে প্রচারে নেমে পড়েছে। খোদ বিজেপি সভাপতি অমিত শাহ সংকীর্ণ রাজনীতি ভুলে জাতীয় নিরাপত্তাকে প্রাধান্য দেওয়ার জন্য পওয়াকে ধন্যবাদ জানিয়েছেন। বিরোধী শিবিরে পওয়ারের এই মন্তব্যকে ধাক্কা হিসেবে দেখা হচ্ছে। তড়িঘড়ি দলের সুপ্রিমোর মন্তব্যের সাফাই দিতে আসরে নেমেছে এনসিপি। এনসিপির তরফে জানানো হয়েছে, পওয়ার মোদির প্রশংসা করেননি। তিনি শুধু বলেছেন, শুরুতে মোদির সদিচ্ছা নিয়ে প্রশ্ন ছিল না। কিন্তু পরে তাড়াহুড়ো করে তিনি ভুল করেছেন। এনসিপির তরফে সাফাই দেওয়া হলেও পওয়ারের মন্তব্যের জেরে বড়সড় ক্ষতির মুখে তাঁর দল। দল ছাড়লেন হেভিওয়েট নেতা তারিক আনোয়ার। আনোয়ার শুক্রবার জানিয়েছেন, “শরদ পওয়ারের মন্তব্য দুর্ভাগ্যজনক। আমি এই মন্তব্য শুনে কষ্ট পেয়েছি।” এনসিপি ত্যাগ করার পর আনোয়ারের কংগ্রেস যোগদানের জল্পনা তীব্র হয়েছে। যদিও এ নিয়ে এখনই কিছু বলতে চাননি তিনি। আনোয়ার জানিয়েছেন, তিনি তাঁর সমর্থকদের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ ঠিক করবেন।

The post মোদির পাশে দাঁড়ানোর জের, পওয়ারের দল ছাড়লেন হেভিওয়েট নেতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement