shono
Advertisement

সারদা দেবীকে নিয়ে ব্যঙ্গচিত্র পোস্ট, তথাগতর তোপে অস্বস্তিতে বঙ্গ বিজেপি

গত বৃহস্পতিবার রাজ্য বিজেপি X হ্যান্ডলে সারদা দেবীর আদলে ব্যঙ্গচিত্র পোস্ট করা হয়।
Posted: 01:09 PM Feb 18, 2024Updated: 01:09 PM Feb 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারদা দেবীর আদলে ব্যঙ্গচিত্র পোস্ট করে বিতর্কে বঙ্গ বিজেপি। এই ইস্যুতে X হ্যান্ডলে পোস্ট করে বিজেপির একাংশকেই একহাত নিলেন তিনি। আরও একবার গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়ালেন বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায়। স্বাভাবিকভাবেই তা নিয়ে রাজনৈতিক মহলে শুরু তীব্র চাপানউতোর।

Advertisement

গত বৃহস্পতিবার রাজ্য বিজেপি X হ্যান্ডলে ব্যঙ্গচিত্র পোস্ট করে। তাতে দেখা গিয়েছে, সবুজ পাড় সাদা শাড়ি পরে পা ছড়িয়ে বসে রয়েছেন এক মহিলা। তৃণমূলের দাবি, ওই মহিলার বসার ভঙ্গিমা সারদা দেবীর মতো। মুখের আদলে মিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। হাতে ফোন, ঘড়ি। পায়ে চটি। ওই ছবিতে লেখা রয়েছে, ‘‘আমি মদনেরও মা। আমি হাকিমেরও মা।’’ পাশে লেখা ‘মিথ্যা।’ আবার নিচে একই ছবিতে আবার লেখা, ‘‘ভোটের জন্য আমি অন্য দিকে তাকাই, যখন মদনের স্ত্রী হাকিম দ্বারা ধর্ষিত হয়।’’ তার পাশে লেখা ‘সত্যি।’ ঘাসফুল শিবিরের দাবি, মদন এবং হাকিম বলতে কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র এবং রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের কথা উল্লেখ রয়েছে। তাছাড়া এই নাম দুটি ব্যবহার করে ধর্মীয় বৈষম্য করারও যে চেষ্টা হয়েছে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই বলেই মত শাসক শিবিরের। এই ইস্যুতে ক্ষমাও চেয়ে নিয়েছেন রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য।

[আরও পড়ুন: প্রয়াত জৈন সম্প্রদায়ের বর্তমান মহাবীর আচার্য বিদ্যাসাগর মহারাজ]

তবে রবিবার সকালে এই ইস্যুতে X হ্যান্ডেলে তথাগত রায় লেখেন, “মা সারদাকে নিয়ে ক্যারিকেচার করছে পশ্চিমবঙ্গ বিজেপি! ২০২১ সালে বিজেপির মধ্যে এক শিম্পাঞ্জির নেতৃত্বে পালে পালে মুলো ও সিপিএম গুপ্তচর, এমনকি প্রকাশ্য চর, ঢুকে দলের সর্বনাশ করেছিল। তাদের গোটাকতক এখনো বিজেপিতে থেকে গেছে মনে হয়! গ্যাংগ্রিন কাটার মতো এদের নির্মমভাবে কেটে বার করুন। নচেৎ পুরো দলটারই পচে মৃত্যু হবে!”  রাজ্য বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে টুইটে মেনশন করেন তিনি। তথাগত রায় ‘শিম্পাঞ্জি’ বলতে কার কথা উল্লেখ করলেন, তা স্পষ্ট নয়।

বর্ষীয়ান বিজেপি নেতার এই টুইট নিয়ে স্বাভাবিকভাবেই রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে। অস্বস্তিতে বিজেপি। যদিও এই প্রথম নয়, এর আগেও তাঁর বিভিন্ন মন্তব্য গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়িয়েছে। এর আগে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর বিজেপিকে খোঁচা দিয়ে টুইট করেন। আবার একটা সময় অভিনেত্রীদের টিকিট দেওয়া বা বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল থেকে যাঁদের বিজেপিতে নেওয়া হয়েছিল, তাঁদের অনেকের ‘ঘর ওয়াপসি’ নিয়েও মুখ খুলতে দেখা যায় তথাগত রায়কে। বিজেপি নেতার এহেন মন্তব্য তৃণমূলের হাতেও নতুন করে বিজেপির সমালোচনার অস্ত্র তুলে দিল সে বিষয়ে কোনও সন্দেহ নেই। গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়ানো টুইটকে হাতিয়ার করে ফের এই ইস্যুতে সুর চড়িয়েছে তৃণমূল। শাসক শিবিরের তরুণ মুখপাত্র ঋজু দত্ত বিজেপি নেতাকে সমর্থন করেন। পুরোপুরি নিশ্চিত না হলেও, শুভেন্দুকেই হয়তো তথাগতবাবু ‘শিম্পাঞ্জি’ বলে উল্লেখ করে থাকতে পারেন বলেই খোঁচা দেন তৃণমূল নেতা।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে পুলিশের পরীক্ষায় বসলেন সানি লিওনি! তাজ্জব ঘটনায় শোরগোল নেটদুনিয়ায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement