shono
Advertisement

বেড়েছে ডিজেলের দাম, ভাড়া বৃদ্ধির দাবি তুলে মুখ্যমন্ত্রীকে চিঠি ট্যাক্সি সংগঠনগুলির

পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীকেও চিঠি লিখেছে সংগঠনগুলি। The post বেড়েছে ডিজেলের দাম, ভাড়া বৃদ্ধির দাবি তুলে মুখ্যমন্ত্রীকে চিঠি ট্যাক্সি সংগঠনগুলির appeared first on Sangbad Pratidin.
Posted: 09:28 PM Jun 24, 2020Updated: 09:28 PM Jun 24, 2020

নব্যেন্দু হাজরা: বাসের পর এবার ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে সরকারের উপর চাপ বাড়াচ্ছে ট্যাক্সি সংগঠনগুলিও। ট্যাক্সিতে উঠলেই ৫০ টাকা দিতে হবে যাত্রীদের- এমন দাবি করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীকে এবার চিঠি দিল তারা। বুধবার এই চিঠি দেওয়া হয় বলে এআইটিইউসি অনুমোদিত সংগঠনগুলির তরফে জানানো হয়েছে।

Advertisement

এখন ট্যাক্সিতে উঠলেই ভাড়া দিতে হয় প্রথম ২ কিলোমিটারের জন্য ৩০ টাকা। কিন্তু এই ভাড়া বাড়াতে হবে বলে দাবি তোলে সংগঠনগুলি। তাদের দাবি, ট্যাক্সিতে উঠলে প্রথম দু’কিলোমিটারের জন্য ভাড়া দিতে হবে ৫০ টাকা। এতদিন ২ কিলোমিটারের পর থেকে প্রতি কিলোমিটার ১৫ টাকা করে ভাড়া গুনতে হত যাত্রীদের। সেই ভাড়া ২৫ টাকা করার দাবি জানানো হয়েছে। এর আগে এই একই দাবি করেছিল বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন। আজ তাদের পরিবহন ভবনে বৈঠকে ডাকা হয়েছে।

[ আরও পড়ুন: সুন্দরবনের জন্য হবে মাস্টারপ্ল্যান, কমিটিতে সব দলের প্রতিনিধি রাখার ঘোষণা মমতার ]

এআইটিইউসি অনুমোদিত টাক্সি সংগঠনের আহবায়ক নাওয়াল কিশোর শ্রীবাস্তব বলেন, “ভাড়া বাড়ানোর আবেদন জানিয়ে আমরা মুখ্যমন্ত্রী এবং পরিবহন মন্ত্রীকে চিঠি দিয়েছি। সরকার আলোচনা করে দেখুক। যেভাবে ডিজেলের দাম বাড়ছে তাতে গাড়ি নামানোই দায়।” তবে যাত্রীদের অভিযোগ, ভাড়া বাড়ানোর মানে কী, যেখানে ট্যাক্সিচালকরা কোনওদিনই মিটারে যেতে চান না? যেমন খুশি ভাড়া জুলুমবাজি চলছেই। লকডাউনের পর তা আরও বেড়েছে বলে অভিযোগ যাত্রীদের।

[ আরও পড়ুন: ‘অশোকদা ভাল আছেন, দ্রুত সুস্থ হয়ে যাবেন’, বাম নেতাদের ডেকে বললেন মমতা ]

The post বেড়েছে ডিজেলের দাম, ভাড়া বৃদ্ধির দাবি তুলে মুখ্যমন্ত্রীকে চিঠি ট্যাক্সি সংগঠনগুলির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার