shono
Advertisement

নিয়োগ দুর্নীতি: ২০১৬ সালে নিযুক্তদের নোটিস, রাজ্যকে নোডাল অফিসার নিয়োগের নির্দেশ আদালতের

নোডাল অফিসারকে আদালতে জমা দিতে হবে হলফনামা।
Posted: 03:13 PM Dec 06, 2023Updated: 03:13 PM Dec 06, 2023

গোবিন্দ রায়: নিয়োগ দুর্নীতি মামলায় ২০১৬ সালে চাকরি পাওয়া প্রত্যেককে নোটিস দেওয়ার নির্দেশ। ডিসেম্বরের বেতন পাওয়ার আগেই যেন নোটিস পৌঁছে যায়, তা সুনিশ্চিত করার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট।

Advertisement

নিয়োগ দুর্নীতি নিয়ে দীর্ঘদিন ধরে তোলপাড় রাজ্য-রাজনীতি। আদালতে চলছে একাধিক মামলা। এই জটিলতার কারণে নতুন নিয়োগ নিয়েও বিভিন্ন সমস্যা তৈরি হচ্ছে। যার জন্য বার বার উষ্মাপ্রকাশ করেন রাজ্যের মন্ত্রীরা। এসবের মাঝে এবার ২০১৬ সালে নিয়োগ প্রক্রিয়ায় যারা চাকরি পেয়েছেন তাদের সবাইকে নোটিস দেওয়ার নির্দেশ দিল বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ।

[আরও পড়ুন: Mamata Banerjee: কাজে-আবাসে ‘দুর্নীতি’ খুঁজতে রাজ্যে কেন্দ্রীয় দল, ‘ওঁরা পকেটমার’, পালটা মমতার]

আদালতের তরফে বলা হয়েছে, ডিসেম্বরের বেতন দেওয়ার আগে সবার কাছে নোটিস পাঠাতে হবে। প্রত্যেকের থেকে সই করানো বাধ্যতামূলক। মামলা বিচারাধীন রয়েছে ফলে কেউ আদালতে আসতে চাইলে আসতে পারেন, বলেছে আদালত। ২০১৬ সালের নিয়োগপ্রক্রিয়ায় গ্রুপ সি, ডি, নবম-দশম এবং একাদশ-দ্বাদশের সব শিক্ষক-অশিক্ষক কর্মীকে নোটিস দিয়ে অবগত করার জন্য রাজ্যকে প্রয়োজনীয় পদক্ষেপ করার কথা বলা হয়েছে। এ বিষয়ে একজন নোডাল অফিসার নিযুক্ত করতে হবে। তিনিই হলফনামা দিয়ে জানাবেন এই প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে কিনা।

[আরও পড়ুন: টিকিয়াপাড়ায় লাইনচ্যুত বাগনান-হাওড়া লোকাল, বিঘ্নিত ট্রেন চলাচল, প্রবল ভোগান্তিতে যাত্রীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement