shono
Advertisement

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ক্যারিবিয়ানদের হারিয়ে টি-২০ সিরিজ জিতলেন কোহলিরা

গেইলকে টপকে টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড রোহিতের। The post বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ক্যারিবিয়ানদের হারিয়ে টি-২০ সিরিজ জিতলেন কোহলিরা appeared first on Sangbad Pratidin.
Posted: 11:59 PM Aug 04, 2019Updated: 12:00 AM Aug 05, 2019

ভারত: ১৬৭/৫ (রোহিত-৬৭, কোহলি-২৮)
ওয়েস্ট ইন্ডিজ: ৯৮/৪ (পোয়েল-৫৪)

Advertisement

ডাকওয়ার্থ লুইস নিয়মে ২২ রানে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে, ভাল অধিনায়ক তখনই হওয়া সম্ভব যখন ভাগ্যদেবীও তাঁর প্রতি প্রসন্ন থাকেন। বিরাট কোহলির ক্ষেত্রে যেন কথাটা অক্ষরে অক্ষরে মিলে যাচ্ছে। বিশ্বকাপে তাঁর নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। তা সত্ত্বেও তিন ফরম্যাটের অধিনায়ক ঘোষিত হয়েই ক্যারিবিয়ান সফরে গিয়েছেন তিনি। আর গিয়েই মিলল সাফল্য। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুরে ফেললেন তিনি। তাও আবার সতীর্থদের নজরকাড়া পারফরম্যান্সে। কারণ টি-টোয়েন্টির বাইশ গজে এখনও কোহলিচিত ব্যাটিংয়ের সাক্ষী থাকতে পারেননি দর্শকরা। তাতে কী? ম্যাচ যার, সেই রাজা। আর এই হিসেবে এক ম্যাচ বাকি থাকতেই ফ্লোরিডায় রাজত্ব করছে কোহলির টিম ইন্ডিয়াই।

[আরও পড়ুন: সেনার পোশাকে গান গাইলেন ধোনি, ভাইরাল ভিডিওর প্রশংসা নেটদুনিয়ায়]

সিরিজের প্রথম ম্যাচে বেশ কষ্ট করেই জিততে হয়েছিল ভারতকে। ২৪ ঘণ্টা না কাটতেই ফের লড়াই শুরু হয়েছিল। আর রবিবার তো টিম ইন্ডিয়ার সামনে ছিল সিরিজ জয়ের হাতছানি। এমন পরিস্থিতিতে যে ক্যারিবিয়ানরা ছেড়ে কথা বলবেন না, সেটাই প্রত্যাশিত ছিল। হলও তাই। ব্রেথওয়েটরা সিরিজ রক্ষা করতে পারলেন না ঠিকই, তবে শেষপর্যন্ত লড়ে গেলেন। তবে বৃষ্টিই ভিলেন হয়ে দাঁড়াল। ডাকওয়ার্থ লুইস নিয়মেই হার মানতে হল ঘরের দলকে।

কিন্তু কোহলির হলটা কী? কোথায় তাঁর সেই আগ্রাসী ব্যাটিং? সেই প্রতিপক্ষ বোলারের ত্রাস হয়ে ওঠার মনোভাব? এ কোহলি ক্রিকেটপ্রেমীদের কাছে বেশ অচেনা। কোহলির পাশাপাশি নিরাশ করছেন ধোনির উত্তরসূরি ঋষভ পন্থও (৪)। বরং বিশ্বকাপের পর একই ছন্দে রয়েছেন রোহিত শর্মা। এদিনও দলের ভিত তৈরি করে দিলেন তিনিই। শুধু তাই নয়, এদিন তিনটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ছক্কার মালিকও হয়ে গেলেন ভারতীয় দলের হিটম্যান। পিছনে ফেলে দিলেন ক্রিস গেইলকে। যাঁর ঝুলিতে রয়েছে ১০৫টি ছক্কা। শনিবারই জোড়া ছক্কা মেরে কিউয়ি ব্যাটসম্যান মার্টিন গাপ্তিলকে (১০৩) টপকে গিয়েছিলেন। এদিন ছাপিয়ে গেলেন গেইলকেও। টি-টোয়েন্টি রোহিতের পাশে জ্বলজ্বল করছে ১০৭টি ছক্কা। তাঁর সৌজন্যে স্কোরবোর্ডে রানটা সন্তোষজনক হওয়াতেই এদিন জয়ের মুখ দেখল ভারত।

তবে ভারতীয় বোলিং নিয়ে কোনও প্রশ্ন তোলা যাবে না। তরুণ থেকে অভিজ্ঞ, হাত ঘুরিয়ে প্রত্যেকেই নিজের সেরাটা উজার করে দিচ্ছেন। বর্তমান ভারতীয় দলের দিকে তাকালে, ব্যাটিংয়ের থেকে কয়েক গুণ এগিয়ে রাখতেই হবে বোলিং বিভাগকে। এদিন বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পুরান ও পোয়েলের গুরুত্বপূর্ণ উইকেট দুটি নেন ক্রুণাল পাণ্ডিয়া। একটি করে উইকেট পান ভুবনেশ্বর ও ওয়াশিংটন সুন্দর। সিরিজ জিতে যাওয়ায় মঙ্গলবারের ম্যাচটা নেহাতই নিয়মরক্ষার হয়ে পড়ল। তবে আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ছোট ফরম্যাটের কোনও ম্যাচকেই হালকাভাবে নিতে চাইছে না টিম ইন্ডিয়া। তাই সে ম্যাচেও জয়কেই পাখির চোখ করবেন কোহলিরা।

[আরও পড়ুন: যুদ্ধকালীন পরিস্থিতি, ইরফান পাঠান-সহ একশোরও বেশি ক্রিকেটারকে দ্রুত ভূস্বর্গ ছাড়ার নির্দেশ]

The post বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ক্যারিবিয়ানদের হারিয়ে টি-২০ সিরিজ জিতলেন কোহলিরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement