shono
Advertisement

Breaking News

IPL 2024

আইপিএল জ্বরে ফুটছে গুগল, ফাইনাল উপলক্ষে বিশেষ ডুডল

আইপিএল ফাইনালে মুখোমুখি কেকেআর-হায়দরাবাদ।
Published By: Anwesha AdhikaryPosted: 12:01 PM May 26, 2024Updated: 12:10 PM May 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল জ্বরে কাঁপছে কলকাতা। তৃতীয়বার ট্রফি জয়ের লক্ষ্যে ফাইনাল খেলতে নামছে কেকেআর। কোন দলের মাথায় উঠবে ভারতসেরার শিরোপা, সেদিকে নজর রয়েছে গোটা দেশেরও। জমজমাট আইপিএল ফাইনালে মেতে গুগলও। দুই ফাইনালিস্ট দলের রঙে সেজে উঠল গুগল ডুডল।

Advertisement

রবিবার চেন্নাইয়ে মুখোমুখি হবে আইপিএল (IPL 2024) ফাইনালিস্ট কেকেআর- হায়দরাবাদ। সেই ম্যাচ ঘিরে চড়ছে উত্তেজনার পারদ। হাইভোল্টেজ ম্যাচ উপলক্ষেই বিশেষ ডুডল প্রকাশ করেছে গুগল। ক্রিকেটের পিচে ব্যাট-বল আর উইকেট রয়েছে ডুডলে। সেই সঙ্গে কেকেআরের সোনালি-বেগুনি এবং হায়দরাবাদের লাল-কমলা রঙের ছোঁয়া নজর কাড়ছে। গুগলের তরফে বিশেষ বার্তা দিয়ে ডুডলে বলা হয়েছে, কার হাতে চ্যাম্পিয়নের ট্রফি উঠবে সেদিকে অধীর আগ্রহে তাকিয়ে রয়েছে গুগল (Google)।

[আরও পড়ুন: ভিসা সমস্যায় আটকে বিরাট! বিশ্বকাপ খেলতে দলের সঙ্গে যেতে পারলেন না কোহলি

বিশেষ দিন উপলক্ষে হামেশাই নতুন রকমের ডুডল (Google Doodle) প্রকাশ করে গুগল। এখনও পর্যন্ত পাঁচ হাজারেরও বেশি ডুডল বানানো হয়েছে গুগলের তরফে। প্রথমবারের বিশেষ ডুডল প্রকাশিত হয় ১৯৯৮ সালের ৩০ আগস্ট। তবে একেবারে নতুন রূপে বিশেষ ডুডল তৈরি শুরু হয় ২০০৫ থেকে। ২০১০ সাল থেকে গুগল ডুডলে ছোট ছোট গেম খেলারও প্রচলন শুরু হয়। তার পর থেকে যত দিন এগিয়েছে ততই নতুনভাবে আত্মপ্রকাশ করেছে এই বিশেষ ডুডল।

এবার আইপিএল ফাইনাল উপলক্ষেও প্রকাশিত হল গুগল ডুডল। উল্লেখ্য, তিন বছর পরে আইপিএল ফাইনালে উঠেছে কেকেআর। অন্যদিকে হায়দরাবাদকে ফাইনালে ওঠার জন্য অপেক্ষা করতে হয়েছে ৬ বছর। দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই শেষে কার মাথায় ওঠে সেরার শিরোপা, নজর থাকবে সেদিকে। 

[আরও পড়ুন: ট্রফি জয়ের লড়াইয়ে কেকেআর, ফাইনালের আগে একনজরে নাইটদের শক্তি-দুর্বলতা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ক্রিকেটের পিচে ব্যাট-বল আর উইকেট রয়েছে ডুডলে। সেই সঙ্গে কেকেআরের সোনালি-বেগুনি এবং হায়দরাবাদের লাল-কমলা রঙের ছোঁয়া নজর কাড়ছে।
  • প্রথমবারের বিশেষ ডুডল প্রকাশিত হয় ১৯৯৮ সালের ৩০ আগস্ট। তবে একেবারে নতুন রূপে বিশেষ ডুডল তৈরি শুরু হয় ২০০৫ থেকে।
  • তিন বছর পরে আইপিএল ফাইনালে উঠেছে কেকেআর। অন্যদিকে হায়দরাবাদকে ফাইনালে ওঠার জন্য অপেক্ষা করতে হয়েছে ৬ বছর।
Advertisement