shono
Advertisement
Aadhaar Card

বিনামূল্যে আধার সংশোধনের সময়সীমা ফের বাড়ল, জানুন খুঁটিনাটি

Published By: Biswadip DeyPosted: 10:39 AM Jun 15, 2024Updated: 10:39 AM Jun 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আধার কার্ডে কোনও ভুল ত্রুটি রয়ে গিয়েছে? যা এখনও সংশোধন করে ওঠা হয়নি? তাহলে আপনার জন্য স্বস্তির খবর। অনলাইনে বিনামূল্যেই আধারের খুঁটিনাটি আপডেট করে নিতে পারবেন। কারণ আবারও নিখরচায় আধারের তথ্য আপডেটের সময়সীমা বাড়ানোর কথা ঘোষণা করেছে কেন্দ্র।

Advertisement

বিনামূল্যে আধারের তথ‌্য আপডেট করার সময়সীমা বৃদ্ধি করেছে কেন্দ্র। জানানো হয়েছে ১৪ সেপ্টেম্বর ২০২৪ পর্যন্ত বিনামূল্যে আধার কার্ড আপডেট করতে পারবেন সাধারণ মানুষ। আধারে নিজের ঠিকানা এবং অন‌্যান‌্য তথ‌্য যাতে সঠিকভাবে আপডেট রাখতে পারেন মানুষ, সেই উদ্দেশেই এই উদ্যোগ। ইউআইডিএআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে আধার তথ‌্য আপডেট করা এবং তার সাহায্যে সমস্ত রকম সরকারি ও অন‌্যান‌্য পরিষেবা নিরবচ্ছিন্নভাবে পেতে পারেন তা সুনিশ্চিত করাই কেন্দ্রের লক্ষ‌্য। সেই কারণেই এই সময় বৃদ্ধি।

[আরও পড়ুন: উপনির্বাচনেও বাম-কংগ্রেস জোট, হাত শিবিরকে ১ আসন ছেড়ে প্রার্থী ঘোষণা সেলিমদের]

উল্লেখ‌্য, দশ বা তার বেশি সময়ের পুরনো আধার কার্ডের (Aadhaar Card) তথ‌্য আপডেট করার জন‌্য নির্দেশ দিয়েছে কেন্দ্র। তবে যাঁরা একবারও কোনও তথ‌্য আপ়ডেট করেননি তাঁরা কেবলমাত্র বিনামূল্যে এই সুযোগ পাবেন। অন‌্যদের এর জন‌্য ৫০ টাকা ব‌্যয় করতে হবে। প্রথমে জানানো হয়, গত বছর ১৪ জুনের পর আধার আপডেট করতে হলে গ্যাঁটের কড়ি খরচ করতে হবে। পরে তার সময়সীমা বাড়িয়ে করা হয় ১৪ সেপ্টেম্বর। পরে ১৪ ডিসেম্বর পর্যন্ত বাড়ে সময়সীমা। শেষবার চলতি বছরের ১৪ মার্চ পর্যন্ত সময়সীমা বাড়ানো হয়। পরে তা বাড়িয়ে ১৪ জুন করা হয়েছিল। এবার ফের বাড়ল সময়সীমা।

[আরও পড়ুন: ‘চুপ করে বসে থাকব না’, ভোট পরবর্তী অশান্তি নিয়ে রাজ্যের রিপোর্ট না পেয়ে ক্ষুব্ধ রাজ্যপাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিনামূল্যে আধারের তথ্য আপডেট করার সময়সীমা বৃদ্ধি করেছে কেন্দ্র।
  • জানানো হয়েছে ১৪ সেপ্টেম্বর ২০২৪ পর্যন্ত বিনামূল্যে আধার কার্ড আপডেট করতে পারবেন সাধারণ মানুষ।
  • আধারে নিজের ঠিকানা এবং অন্যান্য তথ্য যাতে সঠিকভাবে আপডেট রাখতে পারেন মানুষ, সেই উদ্দেশেই এই উদ্যোগ।
Advertisement