shono
Advertisement
Kalna

গ্যাসের ভর্তুকির টোপ দিয়ে প্রতারণা, কালনার যুবক খোয়ালেন ৫০ হাজার

রাজমিস্ত্রির জোগাড়ের কাজ করেন ওই যুবক।
Published By: Biswadip DeyPosted: 07:28 PM Jun 11, 2024Updated: 07:29 PM Jun 11, 2024

অভিষেক চৌধুরী,কালনা: দিন দিন বেড়েই চলেছে অনলাইন প্রতারণার প্রকোপ। এবার সেই প্রতারণারই শিকার হলেন পূর্ব বর্ধমানের কালনার (Kalna) এক শ্রমিক। গ্যাসের ভর্তুকি বাবদ পাঁচহাজার টাকা দেওয়ার 'টোপ' দিয়ে তুলে নেওয়া হল ৫০ হাজার টাকা! পুলিশ অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে।

Advertisement

জানা গিয়েছে, নাদনঘাট থানার গোকর্ণ এলাকার বাসিন্দা সাহিবুল একজন পরিযায়ী শ্রমিক। ভিনরাজ্যে থাকেন কাজের সূত্রে। পুলিশ সূত্রে জানা যাচ্ছে, কালনায় তাঁর বাড়ি। সেখানে থাকেন সাহিবুলের দাদা ডালিম শেখও। নুন আনতে পান্তা ফুরানোর সংসার। সাহিবুল তাই কেরলে রাজমিস্ত্রির জোগাড়ের কাজ করে সংসার চালান। ডালিমও সেখানে কাজ করতেন। কয়েকদিন আগে তিনি ছুটি নিয়ে গ্রামের বাড়িতে আসেন।

এই অবস্থায় গত শনিবার প্রতারকের ফোন পান সাহিবুল। তিন বছর আগে তাঁদের মায়ের মৃত্যু হয়েছিল। প্রতারক দাবি করে, মৃতা মায়ের নামে থাকা গ্যাস কানেকশনের ভর্তুকি বাবদ পাঁচহাজার টাকা তাঁর পরিবারের প্রাপ্য। আর সেজন্য একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বরও চাওয়া হয়। এখানেই শেষ নয়। চেয়ে নেওয়া হয় আধার নম্বরও। এর পর সাহিবুলের ফোনে দুটি ওটিপি এলে সেটিও বলতে বলা হয়। সরল বিশ্বাসে প্রতিটি কাজই করেন সাহিবুল। এখানেই শেষ নয়। দাদা ডালিমের সঙ্গে কনফারেন্স কলেও প্রতারকের কথা বলিয়ে দেন তিনি। কিন্তু কেউই কিছু ধরতে পারেননি।

[আরও পড়ুন: DA নিয়ে বড় ঘোষণা রাজ্যের, জামাইষষ্ঠীর আগেই সরকারি কর্মচারীদের জন্য সুখবর]

এর পরই দেখা যায়, দুদফায় ২৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা কেটে নেওয়া হয়েছে সাহিবুলের অ্যাকাউন্ট থেকে। ডালিম শেখ জানাচ্ছেন, ''কোনওরকমে কষ্ট করে রোজগার করে জমানো টাকাগুলো! সব চলে গেল। মঙ্গলবার নাদনঘাট থানায় আমি নিজেই অভিযোগ জানিয়েছি।''

[আরও পড়ুন: গুলিবিদ্ধ অবস্থায় পালিয়েও শেষরক্ষা হল না, রানিগঞ্জের ডাকাতিতে গ্রেপ্তার আরও ১]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দিন দিন বেড়েই চলেছে অনলাইন প্রতারণার প্রকোপ।
  • এবার সেই প্রতারণারই শিকার হলেন পূর্ব বর্ধমানের কালনার এক শ্রমিক।
  • গ্যাসের ভর্তুকি বাবদ পাঁচহাজার টাকা দেওয়ার 'টোপ' দিয়ে তুলে নেওয়া হল ৫০ হাজার টাকা!
Advertisement