shono
Advertisement
WhatsApp

অন্যরা WhatsApp স্টেটাস দিলেই এই কাজটি করতে পারবেন আপনি, চটপট জেনে নিন!

ইউজারদের সুবিধার্থে ফের হোয়াটসঅ্যাপে যুক্ত হতে চলেছে নতুন ফিচার।
Posted: 06:49 PM Apr 21, 2024Updated: 06:49 PM Apr 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের হোয়াটসঅ্যাপে যুক্ত হতে চলেছে নতুন ফিচার। ইউজারদের কাজ আরও সহজ করে দিতে আবারও তৎপর মেটার অন্তর্ভুক্ত এই মেসেজিং অ্যাপ। এবার স্টেটাস আপডেটে আসছে কুইক রিএকশন ফিচার। বিষয়টি আসলে ঠিক কী? চলুন জেনে নেওয়া যাক।

Advertisement

একটি সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী, শীঘ্রই হোয়াটসঅ্যাপের স্টেটাসে (WhatsApp Status) দ্রুত নিজের প্রতিক্রিয়া জানানো যাবে। অর্থাৎ আপনার কনট্যাক্ট লিস্টে থাকা নামগুলির মধ্যে যাঁরা হোয়াটসঅ্যাপে ছবি, ভিডিও কিংবা কোনও লেখা আপলোড করবেন, তাঁকে দ্রুত জানাতে পারবেন, সেই স্টেটাস নিয়ে আপনার মতামত। ভাবছেন তো, এ আর নতুন কী? এখনও তো সেই স্টেটাসে ক্লিক করে নিজের মনের ভাব প্রকাশ করা যায়। আসলে এবার স্টেটাসের স্ক্রিনেই দেখাবে আপনার রিএকশন। আর চ্যাটবক্স পর্যন্ত পৌঁছনোর প্রয়োজন হবে না। এমনটাই জানা যাচ্ছে। ফলে চ্যাট করতে করতেও স্টেটাসে প্রতিক্রিয়া জানাতে সমস্যা হবে না।

[আরও পড়ুন: মমতাকে ‘পালটিকুমারী’ বলে খোঁচা, হারলে রাজনীতি থেকে ‘ছুটি’ ঘোষণা অধীরের]

যদিও মেটার তরফে এখনও আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে কিছু বলা হয়নি। তবে এই কুইক রিএকশন ফিচারটিও এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড হবে। অর্থাৎ ইউজারের কাছেই এই প্রতিক্রিয়া সুরক্ষিত থাকবে।

এর আগে শোনা গিয়েছিল, আপনি চাইলে আপনার স্টেটাসে কনট্যাক্ট লিস্টে থাকা যে কোনও কাউকে ট্যাগ করতে পারবেন শীঘ্রই। অর্থাৎ ধরুন আপনি কোনও একজনের জন্যই একটি স্টেটাস দিয়েছেন। কিংবা কয়েকজন বন্ধু অথবা পরিবারের কারও জন্য স্টেটাসটি আপলোড করেছেন। সেক্ষেত্রে তাঁকে অনায়াসে ট্যাগ করে দেওয়া যাবে। যে নোটিফিকেশন পৌঁছে যাবে সেই ব্যক্তির কাছে। তবে বাকি ইউজাররা তা দেখতে পাবে না। এবার জানা গেল, অন্যের স্টেটাসে দ্রুত প্রতিক্রিয়াও দেওয়া যাবে।

[আরও পড়ুন: ‘দেশ ক্রুদ্ধ, পাপের শাস্তি দিচ্ছে কংগ্রেসকে’, ভোট প্রচারে তোপ মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের হোয়াটসঅ্যাপে যুক্ত হতে চলেছে নতুন ফিচার।
  • ইউজারদের কাজ আরও সহজ করে দিতে আবারও তৎপর মেটার অন্তর্ভুক্ত এই মেসেজিং অ্যাপ।
  • এবার স্টেটাস আপডেটে আসছে কুইক রিএকশন ফিচার।
Advertisement