shono
Advertisement

‘পাথর ছুঁড়লে বোমা মারব’, CAA বিরোধীদের হুমকি বিজেপি সাংসদের

এই মন্তব্যের জেরে বিতর্ক তৈরি হয়েছে দেশজুড়ে। The post ‘পাথর ছুঁড়লে বোমা মারব’, CAA বিরোধীদের হুমকি বিজেপি সাংসদের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:47 PM Jan 10, 2020Updated: 02:47 PM Jan 10, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইন পাশ হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন জায়গায় গন্ডগোল শুরু হয়েছে। কোথাও শান্তিপূর্ণভাবে এই আইনের প্রতিবাদে বিক্ষোভ দেখিয়েছেন মানুষ। তো কোথাও আবার প্রতিবাদের নামে চলেছে তাণ্ডব। এর ফলে গোটা দেশে প্রচুর সরকারি ও বেসরকারি সম্পত্তি নষ্ট হয়েছে। উত্তরপ্রদেশ, অসম ও কর্ণাটক মিলিয়ে প্রাণ হারিয়েছেন ৩০ জনের বেশি মানুষ। উত্তরপ্রদেশ ও দিল্লিতে প্রচুর মানুষ বিক্ষোভের নামে হিংসা ছড়ানোর অভিযোগে গ্রেপ্তারও হয়েছে। বর্তমানে সেই পরিস্থিতি যখন কিছুটা নিয়ন্ত্রণে এসেছে তখন বিক্ষোভকারীদের দিকে বোমা ছোঁড়ার হুমকি দিলেন এক বিজেপি সাংসদ। তেলেঙ্গানার করিমনগরের ওই সাংসদের নাম বান্ডি সঞ্জয় কুমার। বিষয়টি প্রকাশ্যে আসতেই বিতর্ক শুরু হয়েছে দেশজুড়ে। এই ধরনের উসকানিমূলক মন্তব্যের মাধ্যমে বিজেপি অশান্তি ছড়ানোর চেষ্টা করছে বলে অভিযোগ বিরোধীদের।

Advertisement

বিষয়টির সূত্রপাত হয় গত বুধবার। তেলেঙ্গানার ওয়ারাঙ্গলে CAA’র সমর্থনে আয়োজিত জনসভায় বক্তব্য রাখছিলেন করিমনগরের বিজেপি সাংসদ সঞ্জয় কুমার। সেখানে বক্তব্য রাখতে গিয়ে রাজনৈতিক স্বার্থের জন্য বিরোধীরা নাগরিকত্ব আইনের বিরোধিতা করছে বলেও অভিযোগ করেন তিনি। রাজ্যের শাসকজোট তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি ও AIMIM আসন্ন পৌর নির্বাচনগুলিতে সুবিধা পাওয়ার জন্য এই আইনের বিপক্ষে সুর চড়াচ্ছে বলে দাবি করেন। এরপরই তিনি অভিযোগ করেন, তেলেঙ্গানার গুন্টুরের তেনালি এলাকায় CAA’র সমর্থনে দেশপ্রেমিকরা একটি মিছিল বের করেছিলেন। কিন্তু, দেশে বসবাসকারী কিছু বিশ্বাসঘাতক ওই মিছিলের ওপর পাথর ছোঁড়ে। এর ফলে বেশ কয়েকজন মানুষ গুরুতর জখম হয়েছেন।

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে ধাক্কা খেলেন সাইরাস, আপাতত স্বস্তিতে টাটা সন্স ]

 

নাগরিকত্ব আইনের বিরোধীদের সরাসরি আক্রমণ করে তিনি বলেন, ‘ওরা ভাবছে আমরা ভয় পেয়েছি। কিন্তু, তা সত্যি নয়। কারণ, যদি তোমরা পাথর হাতে তুলে নাও তাহলে আমরা বোমা নেব। যদি তোমরা লাঠি নাও তাহলে আমরা ছুরি হাতে তুলে নেব। আর যদি আমাদের লক্ষ্য করে রকেট ছোঁড়া হয় তাহলে আমরা লঞ্চার নিয়ে তোমাদের ওপর চড়াও হব। তাই আমি বলতে চাই যে যুদ্ধ শুরু হয়ে গিয়েছে। আগামিদিনে দেশের অন্য জায়গার মতো তেলেঙ্গানাতেও প্রধান শক্তি হয়ে উঠবে বিজেপি।’

The post ‘পাথর ছুঁড়লে বোমা মারব’, CAA বিরোধীদের হুমকি বিজেপি সাংসদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement