shono
Advertisement

এক রাতেই পারদ নামল ৫ ডিগ্রি, ঠান্ডায় উত্তরবঙ্গকে টক্কর কলকাতার

আবহাওয়ার হাবভাবে উৎসাহ বাড়ছে শীতবিলাসীদের। The post এক রাতেই পারদ নামল ৫ ডিগ্রি, ঠান্ডায় উত্তরবঙ্গকে টক্কর কলকাতার appeared first on Sangbad Pratidin.
Posted: 09:43 AM Nov 22, 2017Updated: 12:09 PM Sep 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগ্রহায়ণের শুরুতেই কি শীতের ভেল্কি দেখল কলকাতা? মরশুমের শুরুতেই শীতের জমাটি ব্যাটিংয়ের ইঙ্গিত পেল মহানগর। বাঁকুড়া, বর্ধমান, কৃষ্ণনগরকে পিছনে ফেলে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নেমে গেল ১৬.৬ ডিগ্রিতে। যা মরশুমের শীতলতম। এক ধাক্কায় ৫ ডিগ্রি পারদ নামল।

Advertisement

[হুগলিতে ফের দুষ্কৃতী দৌরাত্ম্য, খুন ভদ্রেশ্বরের পুর চেয়ারম্যান]

যারা এতদিন মর্নিং ওয়াকে শুধু মাফলার, টুপি নিয়ে বেরোতেন তাদেরও অভ্যাস বদলাতে হয়েছে। রাতারাতি গায়ে চেপেছে জ্যাকেট, পুলওভার। কারণ হিমেল হাওয়া ভালই  মঙ্গল সকালের এই ছবি বুঝিয়ে দিল আর কড়া নয়, গুটি গুটি পায়ে শীত ঢুকে পড়েছে রাজ্যে। যার সুবাদে মরশুমের শীতলতম দিন পেল কলকাতা। পারদ এক ধাক্কায় নামল ৫ ডিগ্রি। মহানগরের পারদ নামে ১৬.৬ ডিগ্রিতে। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। মঙ্গলবার যা ছিল ২১.৪। হাওয়া অফিস সূত্রে খবর পশ্চিমী ঝঞ্ঝার জেরে শৈত্যপ্রবাহ পেয়েছে উত্তর ভারতের একাংশ। যার সুবাদে উত্তুরে হাওয়া ঢুকতে শুরু করেছে রাজ্যে। তবে কয়েকটি জেলার থেকেও কলকাতার তাপমাত্রা নেমে যাওয়ায় অবাক অনেকেই। বাঁকুড়ার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৫ ডিগ্রি। বীরভূমের শ্রীনিকেতনের তাপমাত্রা ১১.৬ ডিগ্রি, কৃষ্ণনগর ১২.৪, মালদহ ১৭.১, উপকূলবর্তী ডায়মন্ডহারবারে ১৪.২ ডিগ্রি, সৈকত শহর দিঘায় ১৫.৫ এবং বর্ধমানে পারদ নেমেছে ১৪ ডিগ্রিতে।

[ভাম বিড়াল মেরে জমিয়ে ভোজ, ফেসবুকে ছবি দিয়ে জাহির]

যদিও এখনই এই আবহাওয়াকে পুরোদস্তুর শীত বলতে নারাজ আবহবিদরা। আলিপুর আবহাওয়া দপ্তর বলছে জলীয় বাষ্প এবং মেঘ কেটে যাওয়ায় আগামী কয়েক দিন আকাশ পরিষ্কার থাকবে। তার সুবাদে এই শীত শীত ভাব কিছু দিন স্থায়ী হবে। থাকবে শীতের আমেজ। অন্তত সপ্তাহখানেক থাকবে ঠান্ডা। এমনকী ১ ডিগ্রি বা আরও কিছুটা নামতে পারে পারদ। উত্তরবঙ্গ ও পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রা কয়েক ডিগ্রি কমবে। তবে জাঁকিয়ে শীত পড়তে আরও কিছুটা দিন অপেক্ষা করতে হবে। আবহাওয়ার এই হাবভাব অবশ্য আশা জাগাচ্ছে শীতবিলাসীদের।

The post এক রাতেই পারদ নামল ৫ ডিগ্রি, ঠান্ডায় উত্তরবঙ্গকে টক্কর কলকাতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার