shono
Advertisement

‘খারাপ’বায়োমেট্রিক, দেশপ্রিয় পার্কের তীর্থপতি ইনস্টিটিউশনে বিক্ষোভ টেট পরীক্ষার্থীদের

প্রায় ৪০ মিনিট ধরে স্কুলেই আটকে পরীক্ষার্থীরা।
Posted: 05:33 PM Dec 11, 2022Updated: 06:05 PM Dec 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বায়োমেট্রিক ঠিকমতো কাজ না করার অভিযোগ। পরীক্ষা শেষের পরেও প্রায় ৪০ মিনিট ধরে স্কুলেই আটকে পরীক্ষার্থীরা। দেশপ্রিয় পার্কের তীর্থপতি ইনস্টিটিউশনে বিক্ষোভ টেট পরীক্ষার্থীদের।

Advertisement

নির্দিষ্ট সময়ে তীর্থপতি ইনস্টিটিউশনে টেট পরীক্ষা শুরু হয়। প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে আগেই নির্দেশিকায় জানানো হয়েছিল, প্রত্যেক পরীক্ষার্থীর বায়োমেট্রিকের মাধ্যমে পরিচয় যাচাই করা হবে। দেশপ্রিয় পার্কের ওই সরকারি স্কুলেও একই বন্দোবস্ত থাকার কথা ছিল। তবে টেট পরীক্ষার্থীদের দাবি, পরীক্ষা শুরুর আগে বায়োমেট্রিকের মাধ্যমে পরিচয় যাচাই করা হয়নি। স্কুল কর্তৃপক্ষের দাবি অনুযায়ী, বায়োমেট্রিক সেই সময় ঠিকমতো কাজ করছিল না। বেরনোর আগে বায়োমেট্রিকে পরিচয় যাচাই হবে বলেই জানানো হয়।

[আরও পড়ুন: হাজার ষড়যন্ত্র সত্ত্বেও নির্বিঘ্নেই TET, পরীক্ষা শুরু হতেই পর্ষদকে দরাজ সার্টিফিকেট ব্রাত্যর]

দুপুর আড়াইটেয় টেট পরীক্ষা শেষ হয়। পরীক্ষার্থীদের দাবি, পরীক্ষা শুরু থেকে শেষ পর্যন্ত আড়াই ঘণ্টা সময় কেটে গেলেও বায়োমেট্রিক সারানো হয়নি। পরীক্ষা শেষের পরেও কেন সারল না বায়োমেট্রিক, সেই প্রশ্ন তোলেন টেট পরীক্ষার্থীরা। ঘণ্টার পর ঘণ্টা তাঁদের বসিয়ে রাখা হয় বলেই অভিযোগ। পরীক্ষার্থীদের দাবি, বায়োমেট্রিক ছাড়াই একসময় বাড়ি চলে যেতে বলা হয় তাঁদের। ভবিষ্যতে চাকরিক্ষেত্রে সমস্যা হতে পারে এই আশঙ্কায় স্কুলে বিক্ষোভ দেখাতে শুরু করেন টেট পরীক্ষার্থীরা।

পরীক্ষা শেষের প্রায় তিনঘণ্টা পর তীর্থপতি ইনস্টিটিউশনের বায়োমেট্রিক কাজ শুরু করে। এ বিষয়ে পর্ষদ সভাপতি গৌতম পাল জানান, যেকোনও সময় বৈদ্যুতিন সামগ্রী কাজ করা বন্ধ করতেই পারে। তবে বিকল্প বন্দোবস্ত করা হবে। প্রত্যেক পড়ুয়ার একাধিক পরিচয়পত্র সংগ্রহ করা হচ্ছে। তাই বায়োমেট্রিক খারাপ থাকা মানেই ভবিষ্যতে নিয়োগ সংক্রান্ত গণ্ডগোলের কোনও সম্ভাবনা নেই।

[আরও পড়ুন: সেচমন্ত্রীর সঙ্গে ফোনে কথা, দিঘার সমুদ্র ভাঙনের সমস্যা মেটাতে উদ্যোগী কুণাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement