shono
Advertisement

কুলদীপ সেনেগারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ সত্যি, আদালতে জানাল সিবিআই

উন্নাওয়ের নির্যাতিতার অভিযোগে শিলমোহর দিল সিবিআই। The post কুলদীপ সেনেগারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ সত্যি, আদালতে জানাল সিবিআই appeared first on Sangbad Pratidin.
Posted: 05:28 PM Aug 08, 2019Updated: 05:29 PM Aug 08, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহিষ্কৃত বিজেপি বিধায়ক কুলদীপ সেনেগারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ সত্যি। বুধবার দিল্লির একটি আদালতে একথাই জানানো হল সিবিআইয়ের তরফে। ২০১৭ সালে আরেক অভিযুক্ত শশী সিংয়ের সঙ্গে ষড়যন্ত্র করে সেনেগার তাঁকে ধর্ষণ করেছিল বলে অভিযোগ উন্নাওয়ের নির্যাতিতার। গতকাল আদালতে দাঁড়িয়ে এই অভিযোগের স্বপক্ষে প্রমাণ পাওয়া গিয়েছে বলে দাবি করল সিবিআই।

Advertisement

[আরও পড়ুন: তিন তালাকের প্রতিবাদে থানায় নালিশ, গৃহবধূর নাক কাটল শ্বশুরবাড়ির লোকজন]

আদালত সূত্রে জানা গিয়েছে, গতকাল বিচারকের সামনে দাঁড়িয়ে অভিযুক্তের বিরুদ্ধে প্রমাণ পাওয়া গিয়েছে বলে জানায় সিবিআই। ওইদিনের প্রসঙ্গ উল্লেখ করে তারা জানায়, ঘটনার সময় মেয়েটির বয়স ১৮ বছরের কম ছিল। ওইদিন সেনেগারের বাড়িতে যখন সে গিয়েছিল তখন গেটে পাহারায় কেউ ছিল না। বহিষ্কৃত বিজেপি বিধায়ক তাকে গেট থেকে বাড়ির মধ্যে নিয়ে গিয়ে ধর্ষণ করে।

সুপ্রিম কোর্টের নির্দেশে দিল্লির ওই আদালতে প্রতিদিন শুনানি হচ্ছে উন্নাও ধর্ষণ মামলার। সম্প্রতি আদালত নির্যাতিতার নিরাপত্তার বিষয়ে সুনিশ্চিত পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছিল। দ্রুত জমা দিতে বলা হয়েছিল তদন্ত সংক্রান্ত রিপোর্টও। সেই নির্দেশ মেনে বুধবার উন্নাও ধর্ষণকাণ্ডের তদন্ত রিপোর্ট জমা দেয় সিবিআই।

[আরও পড়ুন: পাঁচ দশক দেশসেবার স্বীকৃতি, আজই ভারতরত্ন পাচ্ছেন প্রণব মুখোপাধ্যায়]

শুনানির শুরুতেই উন্নাওয়ের নির্যাতিতা, তাঁর পরিবার ও সাক্ষীদের পরিচয় গোপন রাখার নির্দেশ দিয়েছিলেন জেলা বিচারক ধর্মেশ শর্মা। সংবাদমাধ্যমও যাতে নির্যাতিতা এবং সাক্ষীদের পরিচয় গোপন রাখে তার জন্য নির্দেশিকা জারি করেছিলেন।

গত ২৮ জুলাই জেলবন্দি কাকাকে দেখতে দুই কাকিমা ও আইনজীবীর সঙ্গে রায়বরেলি যাচ্ছিলেন উন্নাওয়ের নির্যাতিতা। রাস্তায় উলটোদিক থেকে একটি ট্রাক এসে সজোরে ধাক্কা মারে তাঁদের গাড়িতে। এর জেরে দুর্ঘটনাস্থলে মৃত্যু হয় নির্যাতিতার দুই কাকিমার। তারপর থেকে গুরুতর আশঙ্কাজনক অবস্থায় লখনউয়ের কিং জর্জ মেডিক্যাল ইউনিভার্সিটি হাসপাতালে ভরতি ছিলেন নির্যাতিতা ও তাঁর আইনজীবী। সুপ্রিম কোর্টের নির্দেশে সেখান থেকে মঙ্গলবার তাঁদের এয়ারলিফট করে দিল্লির এইমস হাসপাতালে নিয়ে এসে ভরতি করা হয়।

The post কুলদীপ সেনেগারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ সত্যি, আদালতে জানাল সিবিআই appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement