shono
Advertisement

নিজাম হতে চেয়েছিল চোর! সোনার টিফিনবাক্সে খাবার খেয়ে পুলিশের জালে

মুম্বই থেকে পাকড়াও ২। The post নিজাম হতে চেয়েছিল চোর! সোনার টিফিনবাক্সে খাবার খেয়ে পুলিশের জালে appeared first on Sangbad Pratidin.
Posted: 07:36 PM Sep 11, 2018Updated: 07:36 PM Sep 11, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হায়দরাবাদের নিজাম কি কোনওদিন টিফিনবাক্স ব্যবহার করেছিলেন? উত্তর জানা নেই। কিন্তু, নিজাম মিউজিয়ামের সোনার টিফিনবাক্সে খাবার খেল চোর! মুম্বই থেকে দু’জনকে গ্রেপ্তার করেছে হায়দরাবাদ পুলিশ।

Advertisement

[তেলেঙ্গানায় খাদে পড়ল বাস, মৃত্য ছয় শিশু-সহ অন্তত ৪৫]

গত ২ সেপ্টেম্বর হায়দরাবাদের নিজাম প্যালেস থেকে চুরি হয়ে যায় একটি সোনার টিফিনবাক্স। পরের দিন সকালে মিউজিয়ামে রুটিন টহলদারির সময়ে ঘটনাটি নজরে আসে নিরাপত্তারক্ষীদের। মিউজিয়াম কর্তৃপক্ষ জানিয়েছে, ওই টিফিনবাক্সটি হায়দরাবাদের নিজামের। চার কিলোগ্রাম সোনা দিয়ে বাঁধানো তিন বাটির টিফিনবাক্সে ছিল রুবি এবং এমারেল্ডের কাজ। খোয়া যায় রত্নখচিত একটা কাপ, একটা প্লেট এবং একটা চামচ। চুরি যাওয়া সামগ্রীর আনুমানিক মূল্য ৫০ কোটি টাকা। ঘুলঘুলি ভেঙে মিউজিয়ামের ভিতরে ঢুকেছিল চোর। অবশেষে নিজাম মিউজিয়ামে চুরির রহস্যভেদ করল হায়দরাবাদ পুলিশ। মুম্বই থেকে ধরা পড়ল দুই চোর।

তদন্তকারীরা জানিয়েছেন, হায়দরাবাদে নিজাম প্যালেস থেকে সোনার টিফিনবাক্স চুরি করে মুম্বইয়ে পালিয়েছিল দুই চোর। বাণিজ্যনগরীর এক পাঁচতারা হোটেলে থাকছিল তারা। নিজামের টিফিনবাক্সে খাবার খাচ্ছিল চোরেরা! কিন্তু, শেষরক্ষা হল না। হায়দরাবাদ পুলিশ জানিয়েছে, ঘটনার দিনে যে বাইকে চেপে নিজাম মিউজিয়ামে গিয়েছিল ওই দুই দুষ্কৃতীরা, সেই বাইকের সন্ধান পাওয়া যায়। বাইকের সূত্রে ধরে মুম্বইয়ে পাঁচতারা হোটেল থেকে দুই চোরকে গ্রেপ্তার করে হায়দরাবাদ পুলিশের আধিকারিকরা। তদন্তকারী জানিয়েছেন, নিজাম মিউজিয়াম থেকে শতাব্দী প্রাচীন কোরানও হাতিয়ে নিতে চেয়েছিল দুষ্কৃতীরা। কিন্তু, ততক্ষণে ভোর হয়ে গিয়েছে। পাশের মসজিদ থেকে ভেসে আসে নমাজের সুর। ভয়ে পালিয়ে যায় চোরেরা।

[ ৫০ টাকায় মিলতে পারে ডিজেল, ৫৫ টাকায় পেট্রল! উপায় দিলেন মন্ত্রী]

The post নিজাম হতে চেয়েছিল চোর! সোনার টিফিনবাক্সে খাবার খেয়ে পুলিশের জালে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement