shono
Advertisement
Donald Trump

বার বার তিনবার, ফের ট্রাম্পের উপর হামলার ছক! আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার দুষ্কৃতী

ধৃত ভেম মিলার নামে লাস ভেগাসের ওই ব্যক্তি অবশ্য দাবি করেছেন, তিনি একজন শিল্পী, ট্রাম্পেরই সমর্থক।
Published By: Sucheta SenguptaPosted: 12:50 PM Oct 14, 2024Updated: 12:54 PM Oct 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বার বার তিনবার! এনিয়ে তৃতীয়বার মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের উপর ফের হামলার চেষ্টা। ক্যালিফোর্নিয়ায় প্রচারের ঠিক আগে ভিড়ের মধ্যে থেকে আগ্নেয়াস্ত্র-সহ একজনকে পাকড়াও করে পুলিশ। তার আগ্নেয়াস্ত্র গুলিভর্তি এবং সঙ্গে উচ্চমানের ম্যাগাজিন রয়েছে বলে পুলিশ সূত্রে খবর। উদ্ধার হয়েছে ভুয়ো পরিচয়পত্রও। ভেম মিলার নামে লাস ভেগাসের ওই ব্যক্তি পুলিশের হাতে গ্রেপ্তার হওয়ার অবশ্য দাবি করেছেন, তিনি ট্রাম্পেরই সমর্থক। হামলা চালানোর কোনও পরিকল্পনাই ছিল না।

Advertisement

নভেম্বরেই মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। রিপাবলিকান শিবিরের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তাঁর বিরোধিতায় ডেমোক্র্যাট শিবির থেকে লড়ছেন কমলা হ্যারিস। দুজনের প্রচারই এখন তুঙ্গে। শনিবার ক্যালিফোর্নিয়ার কোশেলা ভ্যালিতে ছিল ট্রাম্পের প্রচার। জমায়েতও হয়েছিল প্রচুর। নিরাপত্তা পরীক্ষার সময়েই ভেম মিলার নামে ওই ব্যক্তির কাছ থেকে গুলিভর্তি আগ্নেয়াস্ত্র উদ্ধার করে পুলিশ। তার পর একে একে তার কাছে শর্টগান, ভুয়ো পরিচয়পত্র, ভুয়ো লাইসেন্স পাওয়া যায়। পুলিশের সন্দেহ আরও বাড়ে। তাকে গ্রেপ্তার করে জেরা শুরু করে পুলিশ। তাতে বার বার মিলার দাবি করে, ট্রাম্পের উপর হামলা চালানোর কোনও পরিকল্পনাই নেই। কারণ, সে নিজেই ট্রাম্পের সমর্থক। মিলার নিজেকে শিল্পী বলে পরিচয় দিয়ে জানায়, কোনও নাগরিকেরই কোনও ক্ষতি তার দ্বারা সম্ভব নয়।

স্থানীয় শেরিফ শ্যাড বিয়াঙ্কো অবশ্য এই বিষয়টি এতটা সরল নয় বলেই মনে করছেন। ধৃত মিলারের একাধিক আচরণে তিনি সন্দিহান। 'উন্মাদ' বলে তাকে উল্লেখ করে বিয়াঙ্কোর অনুমান, মিলার হয়ত ক্যালিফোর্নিয়ার দক্ষিণপন্থী কোনও সংগঠনের সদস্য, যারা মার্কিন প্রশাসনকে মান্যতা দেয় না। তার বেশিরভাগ জিনিসই ভুয়ো বলে দাবি শেরিফের। আর এসব থেকেই তিনি মনে করছেন, ট্রাম্পের উপর তৃতীয়বার সশস্ত্র হামলা ঘটতে চলেছিল। তা সাফল্যের সঙ্গে বানচাল করেছে পুলিশ। এর আগে ফ্লোরিডা, পেনসিলভ্যানিয়ার প্রচারে তাঁর উপর হামলা হয়। প্রথমবার গুলি কান ঘেঁষে বেরিয়ে যায় মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থীর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ডোনাল্ড ট্রাম্পের উপর ফের হামলার ছক! আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার দুষ্কৃতী।
  • ধৃত ভেম মিলার নামে লাস ভেগাসের ওই ব্যক্তি অবশ্য দাবি করেছেন, তিনি একজন শিল্পী, ট্রাম্পেরই সমর্থক।
Advertisement